Home / বিউটি টিপস / মাত্র ৩ দিনেই চোখের নিচের কালো দাগ দূর করার কার্যকারী উপায়

মাত্র ৩ দিনেই চোখের নিচের কালো দাগ দূর করার কার্যকারী উপায়

চোখের নিচে কালো দাগ(Black spot) পড়লে আপনার সুন্দর মুখটাকে রোগাটে দেখায়। আর বয়সও বাড়িয়ে দিয়েছে অনেকটা।যতই মেকআপ করেন, তারপরও চোখের নিচের কালো দাগ ঢাকা দায়, সবার নজরে পড়েই যাচ্ছে। এখন উপায়? চোখের নিচে কালি কেন পড়ে? চোখের নিচের এই কালো দাগ থেকে রেহাই পেতে পর্যাপ্ত পরিমাণ ভিটামিন(Vitamin) সমৃদ্ধ খাবার খাওয়া জরুরি। বিশেষ করে ভিটামিন বি-৬ সমৃদ্ধ খাবার খেতে হবে। বি-৬ সমৃদ্ধ খাবারের অভবে চোখের নিচের এই কালো দাগ বা ডার্ক সার্কেল(Dark circle) তৈরি হয়।চোখের নিচের কালো দাগ

মাত্র ৩ দিনেই চোখের নিচের কালো দাগ দূর করার কার্যকারী উপায়

প্রাকৃতিক মিশ্রণে চোখের নিচের কালো দাগ দূর করা যায়। আসুন জেনে নিই ঘরে বসে কীভাবে ১০ মিনিটে দূর করা যায় চোখের নিচে কালো দাগ ঘরোয়া মিশ্রণের প্রস্তুত প্রণালী ও ব্যবহার।

ঠাণ্ডা টি ব্যাগ
ঠাণ্ডা টি ব্যাগ(Tea bag) চোখের উপর রাখলে ডার্ক সার্কলের সমস্যায় ভালো ফল পাবেন। রাতে শোবার আগে অন্তত মিনিট পনেরো নিয়মিত রাখতে হবে।

শসার রস
শসার রস(Cucumber juice) ২টি কটন বল শসার রসে ডুবিয়ে চোখের উপর অন্তত ১৫ মিনিট রাখুন। এভাবে নিয়মিত শসার রস চোখের উপর লাগাতে পারলে দ্রুত উপকার পাবেন।

আলু
আলু(Potatoe) খোসাসহ বেটে বা পেস্টের মতো করে চোখের উপরে মাখিয়ে কিছুক্ষণ রাখুন। দ্রুত উপকার পাবেন।

কাজু বাদাম
কাজু বাদাম বেটে দুধের সঙ্গে গুলিয়ে, পেস্টের মতো তৈরি করে চোখের চারপাশে লাগাতে পারেন। এতেও উপকার মিলবে। এছাড়া চোখের চারপাশে বাদাম তেল(Almond oil) দিয়ে মালিশ করলেও দ্রুত উপকার পাবেন।

টমেটো
এক চা চামচ টমেটোর রসের সঙ্গে এক চা চামচ লেবুর রস(Lemon juice) মিশিয়ে চোখের নিচে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দিনে দুইবার অন্তত এই প্যাক লাগাতে হবে। দুধ ঠাণ্ডা দুধে একটি কটন বল ভিজিয়ে চোখে লাগান। দশ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে চোখের ফোলাভাব কমে যাবে এবং কালো দাগ দূর হবে।

কমলা
কমলার রসের সঙ্গে দুই ফোঁটা গ্লিসারিন মিশিয়ে চোখের নিচে লাগান। এটা কালো দাগ দূর করার পাশাপাশি আরও উজ্জ্বল করে তোলে। বাদাম তেল রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের চারপাশে বাদাম তেল(Almond oil) দিয়ে ম্যাসাজ করতে পারেন। এতে চোখের কালো দাগ দূর হওয়ার পাশাপাশি চোখের চামড়া টানটান হবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের উজ্জ্বলতা

গরমে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ঘরোয়া ৬টি ফেসপ্যাক

গরমকাল মানেই রোদের তীব্রতা। এই তীব্রতায় ত্বক (Skin) ধীরে ধীরে উজ্জ্বলতা হারিয়ে হয়ে ওঠে শুষ্ক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *