Home / চুলের যত্ন / নতুন চুল ও নষ্ট হওয়া চুলকে ঘন কালো করার নতুন পদ্ধতি

নতুন চুল ও নষ্ট হওয়া চুলকে ঘন কালো করার নতুন পদ্ধতি

লম্বা, কালো, ঘন চুল(Hair) কার না পছন্দ। কিন্তু আবহাওয়ার এবং আমাদের অবহেলার কারণে চুলের সৌন্দর্য, চুল ঝরে পড়ার পাশাপাশি নতুন চুল(Hair) গজানোও কমে যাচ্ছে দিন দিন। আবার রোদের তাপে চুল লালটে হয়ে যায়। এই নষ্ট চুলকে ঘন কালো করার জন্য কত কিছু ই না করে থাকি আমরা। কিন্তু জানেন কি, একটি দারুণ সহজ উপায়ে পেতে পারেন ঘন কালো চুল। না, ক্যাস্টর অয়েল(Castor oil) নয়। আজ আমরা জানব একদম নতুন উপাদানের সাহায্যে চুল ঘন ও কালো করার কৌশল।চুল

নতুন চুল ও নষ্ট হওয়া চুলকে ঘন কালো করার নতুন পদ্ধতি

নতুন চুল ও নষ্ট হওয়া চুলকে ঘন কালো করার নতুন পদ্ধতি-

যা যা লাগবে
• ২ টেবিল চামচ ইউক্যালিপটাস তেল(Eucalyptus oil)
• ২ টেবিল চামচ লবঙ্গ এর তেল(Clove oil)
• ১০ টেবিল চামচ খাঁটি নারকেল তেল(Coconut oil)

যা করবেন
ইউক্যালিপটাস তেল, লবঙ্গ এর তেল, খাঁটি নারকেল তেল Coconut oil মিশিয়ে একটি তেল তৈরি করুন। আপনি তেলটি একটি বোতলে সংরক্ষণ করে রাখতে পারেন।

• তেলটি মাথায় খুব ভাল করে ম্যাসেজ করুন।

• ৩০ মিনিট অপেক্ষা করুন। সবচেয়ে ভাল হয় সারারাত মাথায় তেল Oil রেখে দেওয়া।

• এরপর শ্যাম্পু করে ফেলুন। শ্যাম্পু করার পর কন্ডিশনার(Conditioner) ব্যবহার করতে ভুলবেন না।

• ভাল ফল পেতে সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহার করুন।

কীভাবে কাজ করে?
ইউক্যালিপটাস তেল এবং লবঙ্গ এর তেল মাথার তালুর রক্ত চলাচল সক্রিয় করে চুলের গোঁড়া মজবুত করে থাকে। চুলকে ঘন করার পাশাপাশি চুল পড়া(Hair fall) রোধ করে নতুন চুল গজাতে Hair growth সাহায্য করে থাকে।

অনেক সময় ইউক্যালিপটাস তেল এবং লবঙ্গ তেল ব্যবহারে আপনার ত্বকে জ্বালাপোড়ার অনুভূতি হতে পারে। সেক্ষেত্রে সমপরিমাণ ইউক্যালিপটাস তেল এবং লবঙ্গ এর তেলের সাথে ১৫ গুন বেশী পরিমাণে নারকেল তেল(Coconut oil) মিশিয়ে নিতে হবে।

কোথায় পাবেন?
ইউক্যালিপটাস তেল আমাদের আশেপাশের দোকানে পাওয়া যাবে না। এটি পাওয়ার জন্য যে কোন বড় বিদেশি সুপারশপ গুলোতে খোঁজ করে দেখতে পারেন।

লবঙ্গের তেল আপনি ঘরেই তৈরি করতে পারেন। কয়েকটি লবঙ্গ নিয়ে গুঁড়ো করে নিন। ১ টেবিল চামচ লবঙ্গের গুঁড়ার সাথে ১/২ কাপ অলিভ ওয়েল(Olive oil) মিশিয়ে চুলায় জ্বাল দিন। তেল ঘন হয়ে আসলে নামিয়ে ঠাণ্ডা করে ব্যবহার করুন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুল

চুল ঘন ও কালো করার ঘরোয়া ৪টি উপায়

ঘন কালো সুন্দর চুল (Hair) সকলেরই বেশ পছন্দের। সেই প্রাচীনকাল থেকে মেয়েদের সৌন্দর্যের বর্ণনায় চুলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *