Breaking News
Home / সেক্স লাইফ / দিনে দিনে কি যৌন মিলনের আগ্রহ কমে যাচ্ছে?

দিনে দিনে কি যৌন মিলনের আগ্রহ কমে যাচ্ছে?

দিনে দিনে কি যৌন মিলনের আগ্রহ কমে যাচ্ছে? বিয়ের ২-৩ বছরের মাথাতেই এই অবস্থা! মহিলা কিংবা পুরুষ! ক্রমশ কি যৌ”নাকা”ঙ্খা (Sexual desire) কমে যাচ্ছে। এখনই এত ভেঙে পড়ার কোনও কারণ নেই। এটা স্বাভাবিক একটি প্রক্রিয়া। তবে এটি মাত্রাতিরিক্ত হলে বিষয়টি সাংসারিক জীবনের জন্য কখনই সুখকর নয়। কারণ এতে সংসার জীবনে স্বামী স্ত্রীরা নিজেদের প্রতি আকর্ষণবোধ হারিয়ে ফেলেন। আসুন জেনে নিই এর লক্ষণগুলো কী কী।যৌন মিলনের আগ্রহ

দিনে দিনে কি যৌন মিলনের আগ্রহ কমে যাচ্ছে?

লক্ষণঃ
– দুই মাসেরও বেশি সময় যাবৎ যৌ”নমি”লনের প্রতি কোন আগ্রহ অনুভব না করা।

– যৌ”নমি”ল”ন (Sex) এড়িয়ে যাওয়া, স্বামী-স্ত্রীর মধ্যে যৌনমিলনের আকাঙ্খা অত্যন্ত কম অনুভব করা কিংবা যৌ”নমি”ল”নের প্রতি দুঃশ্চিন্তা বা উদ্বেগ থাকা।

– কখনও কখনও আগেই বী”র্যপা”ত হওয়া, যৌনমিলনের সময় ব্যথা হওয়া, লি”ঙ্গভ”ঙ্গ বা অক্ষমতা কিংবা তীব্র যৌ”নসু”খ পেতে অক্ষমতা।

যা করা উচিত :
১. আপনার যৌ”নজী”বন নিয়ে বিভিন্ন রকম অভিজ্ঞতা করে দেখুন। বিভিন্ন মনোরম পরিবেশে যৌ”নমি”লনে লিপ্ত হন, ভিন্ন অবস্থানে বা পজিশনে যৌ”নমি”লন (Sex) করুন এবং একই সময়ে যৌ”নমি”ল”নে লিপ্ত না হয়ে বরং বিভিন্ন সময়ে যৌ”নমি”লনে লিপ্ত হোন।

২. যদি আপনার মধ্যে উদ্বেগ থাকে যে আপনি ঠিকমতো যৌ”নমি”লনে সক্রিয় হয়ে উঠতে পারবেন কিনা সেক্ষেত্রে সেটা আপনার যৌ”নস”ঙ্গীর সাথে আলাপ করুন, তবে যৌ”নমি”লনের সময় এ কাজটি না করে আগে করুন।

৩, আপনাকে কোন বিষয়গুলো যৌ”নকা”র্যে সক্রিয় করে তোলে সে বিষয়ে আপনার স”ঙ্গীর সাথে আলাপ করুন।

৪. যৌ”ন উদ্দীপক বইপত্র পড়ুন, যৌ”ন উদ্দীপক ছবিও দেখতে পারেন কিংবা যৌ”ন (Sexual) বিষয়ক কল্পনাতেও নিজেকে নিয়োজিত করে দেখতে পারেন। অবশ্য যদি এগুলো আপনাকে আকর্ষিত করে তবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

শারীরিক মিলন

প্রতিদিন শারীরিক মিলন করলে কি হয় জানেন কী?

শারীরিক মিলন শুধুই উপভোগ করার জন্যে নয়। শারীরিক মিলন(Physical intercourse) একদিক থেকে স্বাস্থ্যকরও বটে। শারীরিক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *