Home / লাইফস্টাইল / মেয়েদের ঘুমানোর ভঙ্গি বলে দেবে তারা কেমন ছেলে পছন্দ করে

মেয়েদের ঘুমানোর ভঙ্গি বলে দেবে তারা কেমন ছেলে পছন্দ করে

মানুষের মনের তিনটি স্তর। চেতন, অবচেতন ও অচেতন। ঘুমের মধ্যে মানুষ তার অবচেতন স্তরে থাকে। আর তখন তার নিজস্ব ব্যাক্তিত্ব ফুটে ওঠে। হয়তো ভাবছেন কিভাবে ঘুমের মধ্যে ব্যাক্তিত্ব(Personality) ফুটে ওঠে? তাহলে বলি আপনি কিভাবে ঘুমোচ্ছেন সেটি বলে দেয় আপনার ব্যাক্তিত্ব কেমন। মানুষ ঘুমানোর সময় নিজের ভাব ভঙ্গি দিয়ে তার ব্যাক্তিত্ব ফুটিয়ে তোলে।ঘুমানোর ভঙ্গি

মেয়েদের ঘুমানোর ভঙ্গি বলে দেবে তারা কেমন ছেলে পছন্দ করে

আপনি যখন জেগে থাকা অবস্থায় চলা ফেরা করেন আর কথা বার্তা বলেন সেটা যেমন আপনার আবেগ বা ব্যাক্তিত্ব ফুটিয়ে তোলে তেমনই ঘুমের ভঙ্গিও আপনার ব্যাক্তিত্ব ফুটিয়ে তোলে। সম্প্রতি এরকম একটি তথ্য দিয়েছেন সাউথ অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডক্টর মার্ক কোহলার। তিনি বলেছেন –

১। কোন ব্যাক্তি যদি মায়ের পেটে থাকার সময় যেরকম অবস্থায় থাকে সেরকম অবস্থায় যদি ঘুমায় তাহলে বুঝতে হবে সে দুশ্চিন্তাগ্রস্থ।

২। যে মানুষ এক পাস ফিরে ঘুমায় সে অনেক হিসাবি ও সঠিক জীবনযাত্রার অধিকারী।

৩। যারা বুক উঁচু করে রাজকীয় ভঙ্গিমায় ঘুমায় তারা আত্মনির্ভরশীল হয়ে থাকে। এরকম ঘুম(Sleep) খুব দৃঢ় ব্যাক্তিত্বের মানুষে হয়ে থাকে। এদের ঘুম খুব পাতলা হয়, খুব সহজে যেমন এরা ঘুমিয়ে পড়েন আবার অল্প আওয়াজেই ঘুম থেকে উঠে পড়েন। এরা হাত পা শরীরের বরাবর সোজা করে রেখে ঘুমায়।

৪। যেসব মানুষ পেট নীচের দিকে দিয়ে কাত হয়ে ঘুমায় তারা খুব হতাশ হয়ে থাকে। এদের আত্মবিশ্বাস(Confidence) খুব কম হয়। এরা উপুড় হয়ে শুতেও পছন্দ করে। এ ধরনের মানুষেরা নিজের জীবনের ওপর অল্পই নিয়ন্ত্রণ রাখতে পারে।

আবার নিউস ডট কমের ঘুম বিষয়ক এক গবেষণা প্রতিবেদনে স্বামী স্ত্রীদের ঘুমানোর অবস্থান নিয়ে গবেষকরা বিশেষ বর্ণনা দিয়েছেন। স্বামী স্ত্রীর ঘুমানোর ভঙ্গি থেকেও বোঝা যায় তাদের আসলে কেমন সস্পর্ক। সেগুলি হল –

১। চামচের মত ঘুমঃ এরকম ভঙ্গিমায় ঘুমালে স্বামী স্ত্রীকে একসঙ্গে দেখে চামচের মত মনে হয়। এটা স্বামী স্ত্রীর প্রাকৃতিক ঘুমের নিয়ম।

২। পায়ে পা দিয়ে ঘুমঃ এই ভাবে ঘুমালে বোঝা যায় তাদের মধ্যে খুব মধুর সস্পর্ক।

৩। কোমড় জরিয়ে ঘুমঃ স্বামী স্ত্রী একে অপরের কোমড় ধরে ঘুমোলে তাদের ঘুমের ভঙ্গি বলে দেয় তারা সবসময় একে অপরের কাছাকাছি আছে। এজাতীয় ঘুম(Sleep) বলে দেয় তাদের মধ্যে সস্পর্ক কত ভালো আর দুজনে দুজনের সংস্পর্শ কতটা উপভোগ করে।

৪। দূরত্ব বজায় রেখে ঘুমঃ অনেক ক্ষেত্রে স্বামী স্ত্রী ঘুমানোর সময় বেশ খানিকটা দূরত্ব(Distance) বজায় রেখে ঘুমায়। এক্ষেত্রে বোঝা যায় তাদের সস্পর্কের মধ্যে অনেক দূরত্ব তৈরী হয়েছে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেয়ে পটানোর

পছন্দের মেয়ে পটানোর ১০টি উপায় জেনে নিন

পছন্দের মেয়ে পটানোর ১০টি উপায় জেনে নিন। জীবনে একজন সঙ্গী কে না চায়! অনেক সময় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *