Home / বিউটি টিপস / ঘরেই বসেই তৈরি করুন রোজ মিন্ট লিপ স্ক্রাব

ঘরেই বসেই তৈরি করুন রোজ মিন্ট লিপ স্ক্রাব

ঠোঁটের যত্নের বিষয়ে খুব একটা গুরুত্ব দেওয়া হয় না কখনোই। এতে করে সহজেই ঠোঁট(Lip) নিষ্প্রভ, শুষ্ক ও কালচে হয়ে যায়। যার প্রধান কারণ ঠোঁটের মরা চামড়া। এই সকল সমস্যা দূর করার জন্য লিপ স্ক্রাব(Lip scrub) ব্যবহার করা খুবই জরুরি। প্রতি সপ্তাহে এক-দুই দিন লিপ স্ক্রাব ব্যবহারে এক মাসের মাঝে ঠোঁটে লক্ষণীয় পরিবর্তন দেখা দেয়। বাজারে বিভিন্ন ধরনের লিপ স্ক্রাব পাওয়া গেলেও ঘরে সহজলভ্য কয়েকটি উপাদানের সংমিশ্রণেই তৈরি করে নেওয়া সম্ভব লিপ স্ক্রাব।লিপ স্ক্রাব

ঘরেই বসেই তৈরি করুন রোজ মিন্ট লিপ স্ক্রাব

রোজ মিন্ট লিপ স্ক্রাব
ঠোঁটের মরা চামড়া দূর করার পাশাপাশি ঠোঁটে প্রাকৃতিকভাবে গোলাপি আভা আনতে চাইলে এই লিপ স্ক্রাবটি খুব ভালো কাজ করবে। স্ক্রাব তৈরির জন্য ২-৩ টেবিল চামচ চিনি, ৮ ফোঁটা রোজ অয়েল(Rose oil), ৫টি বড় পুদিনা পাতা কুঁচি অথবা ৫ ফোঁটা মিন্ট এসেনসিয়াল অয়েল, ৪-৫টি গোপাল ফুলের পাপড়ি কুঁচি, ১/৩ চা চামচ মধু(Honey) একসাথে মিশিয়ে নিতে হবে প্রয়োজনে চামচ ব্যবহার করতে হবে গোলাপের পাপড়ি ও পুদিনা পাতা মেশানোর জন্য। স্ক্রাব তৈরি হয়ে গেলে ঠোঁটে এপ্লাই করে ব্রাশের সাহায্যে ম্যাসাজ করতে হবে ৫ মিনিট। ম্যাসাজ শেষে ঠোঁট(Lip) ধুয়ে লিপবাম ব্যবহার করতে হবে।

কফি-ভ্যানিলা ব্রাউন সুগার লিপ স্ক্রা‘ব
কফির চনমনে সুগন্ধযুক্ত লিপ স্ক্রাবটি প্রস্তুত করতে প্রয়োজন হবে এক টেবিল চামচ ব্রাউন সুগার(Brown sugar), এক টেবিল চামচ কফি গুঁড়া, এক চা চাম মধু ও কয়েক ফোঁটা পুওর ভ্যানিলা এসেন্স। সকল উপাদান একসঙ্গে মিশিয়ে পরিষ্কার হাতের সাহায্যে ঠোঁটে ব্যবহার করতে হবে। এরপর হাতের আঙুল কিংবা ব্রাশের সাহায্যে পাঁচ মিনিট ম্যাসাজ করে ঠোঁট(Lip) ধুয়ে ফেলতে হবে এবং লিপবাপ ব্যবহার করতে হবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বক

ত্বক ভালো রাখার জন্য ঘরোয়া স্ক্রাব

গরম তো এসেই গেল। প্রচণ্ড গরমে ত্বকের অত্যধিক সেবাম উৎপাদনের ফলে ত্বক (Skin) তৈলাক্ত হয়। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *