Home / লাইফস্টাইল / রাতে মোজা পরে ঘুমালে কী হয়? জেনে নিন

রাতে মোজা পরে ঘুমালে কী হয়? জেনে নিন

রাতে মোজা পরে ঘুমালে কী হয়? জেনে নিন। শীত এলে অনেকের হাত-পা একেবারেই গরম হয় না। ফলে কেউ কেউ রাতে ঘুমানোর সময় মোজা(Sock) পড়ে শুয়ে পড়েন। এতে শীক কম অনুভূত হলেও অভ্যাসটা মোটেও স্বাস্থ্যকর নয়। সারারাত মোজা পড়ে ঘুমানোর ফলে বিভিন্ন ধরনের শারীরিক(Physical) সমস্যা দেখা দেয়।মোজা পরে ঘুমালে

রাতে মোজা পরে ঘুমালে কী হয়? জেনে নিন

জেনে নিন কী কী সেগুলো-
১. মোজা পড়ে ঘুমালে হৃদস্পন্দনের তারতম্য ঘটে। তাছাড়া মোজা(Sock) পরে ঘুমালে ব্লাড সার্কুলেশন ধীর হয়ে যায়, যা শরীরের জন্য খুব বিপজ্জনক হতে পারে।

২. নাইলন অথবা ত্বকের জন্য উপযুক্ত নয় এমন কাপড়ে তৈরি মোজা দীর্ঘক্ষণ পরে থাকলে ত্বকে নানা রকম সমস্যা দেখা যায়। সে ক্ষেত্রে সুতির মোজা(Sock) ব্যবহার করা যায়।

৩. আমরা অনেক সময় খুব টাইট মোজা পরি। সে ক্ষেত্রে শরীরের তাপমাত্রা বেড়ে যেতে পারে। ঘুমের সময় অস্বস্তি হতে পারে। তাই ঘুমানোর আগে মোজা খুলে রাখাই ভালো।

৪. পা ঘামতে শুরু করে, ফলে ফাঙ্গাল ইনফেকশন হওয়ার ভয় থাকে। তাই নিয়মিত পরার জন্য সুতির মোজাই ভালো। যা আপনার পা থেকে ঘাম শোষণ করে এবং সংক্রমণ(Infection) রোধ করে।

তবে ঠান্ডা থেকে বাঁচতে ঘুমের আগে গরম তেল দিয়ে পা ম্যাসাজ করে নিতে পারেন। এছাড়া ঘুমাতে যাওয়ার অন্তত এক ঘণ্টা আগে একটি সুতির মোজা পরে নিতে পারেন। তবে ঘুমানোর আগে মোজাটি খুলে নিতে ভুলবেন না যেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

তরমুজ

মিষ্টি তরমুজ চেনার কিছু টিপস শিখে নিন

গ্রীষ্ম মানেই বিভিন্ন সুমিষ্ট আর রসালো ফলের সমাহার। কেবল ফলের স্বাদ নেওয়ার জন্যই বছরের এই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *