Home / বিউটি টিপস / স্মার্ট মেয়েদের জন্য কিছু বিউটি টিপস

স্মার্ট মেয়েদের জন্য কিছু বিউটি টিপস

আধুনিক যুগে মেয়েরা অনেক বেশি ফ্যাশন (Fashion) সচেতন। ঘরে বাইরে সব ক্ষেত্রেই তারা সমান ভাবে যেমন তাদের দক্ষতার সাক্ষর রাখছে তেমনি রুপ সচেতনতায়ও এসেছে আধুনিকতার ছোঁয়া। আর সাজগোজের মাধ্যমে ব্যাক্তিত্ব ফুটে উঠে। চলুন জেনে নেই স্মার্ট মেয়েদের জন্য কিছু বিউটি টিপস (Beauty tip)। খুব ভারী বা জমকালো মেকআপ হলে চেহারায় এক ধরনের কৃত্রিমতা চলে আসে। সকাল বা সন্ধ্যা যখনই হোক না কেন, ন্যাচারাল মেকআপ সব পরিবেশে মানানসই।বিউটি টিপস

স্মার্ট মেয়েদের জন্য কিছু বিউটি টিপস

কখনই স্মোকি সাথে গাঢ় রঙয়ের লিপস্টিক লাগাবেন না:
নিজেকে স্মার্ট (Smart) দেখাতে চোখের সাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালোন করে। কখনই চোখের স্মোকি সাঁজের সাথে গাঢ় রঙয়ের লিপস্টিক লাগাবেন না। এতে খুব অমানান্সই লাগে। ও আপনার স্মার্টনেস একেবারেই কমে যেতে পারে। যদি গাঢ় রঙয়ের লিপস্টিক (lipstick) লাগাতে চান তাহলে চোখের স্মোকি ভাব কমিয়ে ফেলুন।

ওয়েল ফ্রি প্রডাক্ট ব্যাবহার করুণ:
বেশিরভাগ ক্ষেত্রে তৈলাক্ত ত্বক আপনার জন্য ঝামেলার কারণ হয়ে দ্বাড়ায়। এছাড়াও তৈলাক্ত প্রোডাক্ট ব্যাবহারে আপনার ত্বক (Skin) তেল চিটচিটে হয়ে যায় এতে করে আপানে স্মার্টনেস অনেকটাই কমে যায়। তাই বাইরে বেরুনোর সময় বা অফিসে কখনোই তৈলাক্ত প্রোডাক্ট ব্যাবহার করবেন না এর পরিবর্তে ওয়েল ফ্রি প্রডাক্ট ব্যাবহার করুণ।

ত্বক অনুযায়ী ফাউন্ডেশন বাছাই করুণ:
মেকআপের ক্ষেত্রে শুরুতেই ফাউন্ডেশন (Foundation) যেমন অপরিহার্য, তেমনি ত্বকের সঙ্গে মিলিয়ে সঠিক ফাউন্ডেশনটি বেছে নেওয়া কিছুটা ধাঁধার মতোই। ফাউন্ডেশন নির্বাচনের জন্য প্রয়োজন কিছু অনুশীলন আর সতর্কতা অবলম্বন। এ ক্ষেত্রে অবশ্যই চারটি মূল বিষয়ের দিকে খেয়াল রাখতে হবে। সেগুলো হলো ত্বকের ধরন, পছন্দসই কভারেজ, ত্বকের রং ও বর্ণ। আপনার ত্বকের ধরন কী, তা আপনাকে বুঝতে হবে। হতে পারে তা শুষ্ক, তৈলাক্ত, স্বাভাবিক অথবা মিশ্র। শুষ্ক ও স্বাভাবিক ত্বকের জন্য বেছে নিন আর্দ্রতা দেয় এমন ফাউন্ডেশন। তৈলাক্ত ও মিশ্র ত্বকের জন্য ম্যাট ফিনিশের ফাউন্ডেশন সবচেয়ে উপযুক্ত।

সানস্ক্রিন মাখুন:
সানস্ক্রিন (Sunscreen) সতেজ এবং তারণ্যদীপ্ত ত্বকের জন্য অতি প্রয়োজনীয়। সূর্যের অতিবেগুনী রশ্মি ত্বক ক্যান্সার (skin cancer) এবং ত্বকে বয়সের ছাপ পড়ার প্রধান কারণ হিসেবে প্রমাণিত হয়েছে । তাই ত্বকের সঠিক যত্ন নিতে নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করুন। বাইরে যাওয়ার অন্তত ১৫ মিনিট আগে সারা শরীরে ভালো করে সানস্ক্রিন লাগিয়ে নিন, শরীরে ভালোভাবে মিশে

স্বাভাবিক পোশাক পরিধান করুন:
কর্মজীবীই মহিলাদে অফিসে অতি উজ্জ্বল, চাকচিক্যময় পোশাকের পরিবর্তে শালীনতা বজায় রেখে পোশাক নির্বাচন করা উচিত। শর্টস, স্লিভলেস, লার্জ ভিনেক বা পাতলা পোশাক নির্বাচন করা উচিত নয়। হাইহিল বা হাইনেক জুতা পরা উচিত নয়। যেসব জুতা পরলে হাঁটার সময় খুব শব্দ হয়, সেসব জুতাও এড়িয়ে চলা ভালো। প্রতিষ্ঠানের ধরন, প্রচলিত সংস্কৃতি ও অন্য সহকর্মীদের সঙ্গে তাল মিলিয়ে দৃষ্টিনন্দন পোশাক নির্বাচন করা উচিত।

আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন।

Check Also

মেকআপ

দ্রুত মেকআপ করার ৮টি সহজ পদ্ধতি

রমজানে পুরো মাসব্যাপী রোজা রাখার পর শরীর থাকে ক্লান্ত। এরপর আসে ঈদ। আর সেখানে কর্মব্যস্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *