Home / সেক্স লাইফ / যৌন সম্পর্ক সবচেয়ে বেশি উপভোগ করা যায় কোন বয়সে?

যৌন সম্পর্ক সবচেয়ে বেশি উপভোগ করা যায় কোন বয়সে?

সুন্দর একটা সম্পর্ক টিকিয়ে রাখার জন্য ভালোবাসার যেমন প্রয়োজন হয়, ঠিক তেমনি প্রয়োজন ভালোবাসাময় যৌন (Sex) সম্পর্ক। যৌন সম্পর্ক ভালোবাসার বন্ধনকে আরো মজবুত করে। তবে এর জন্য যৌন মিলন অবশ্যই উপভোগ করা জরুরি। আর তা দুজনেরই।যৌন সম্পর্ক

যৌন সম্পর্ক সবচেয়ে বেশি উপভোগ করা যায় কোন বয়সে?

এক্ষেত্রে অনেকেরই প্রশ্ন থাকে, যৌন সম্পর্ক কতটা উপভোগ করবেন, তা কিসের উপর নির্ভর করে? কোন সঙ্গীর সঙ্গে যৌন (Sex) সম্পর্কে লিপ্ত হচ্ছেন, তার উপর? না কি শরীর কতটা সুস্থ আছে, তার উপর? শারীরিক সম্পর্কের আগে কেমন খাবার খেয়েছেন, তার উপর? না কি একেবারে আলাদা কিছু?

গবেষণা বলছে, এর কোনোটি নয়। যৌন স`ম্পর্ক কতটা উপভোগ করবেন, তা নির্ভর করে কোন বয়সে সম্পর্কগুলো হচ্ছে, তার উপর। কারণ এটি পুরোপুরি বিভিন্ন হরমোনের মাত্রার উপর নির্ভরশীল।

অনেকেই ভাবছেন- যৌবনের গোড়ায়, অর্থাৎ ২০ বছরের আশপাশে যৌন (Sex) সম্পর্ক সবচেয়ে বেশি উপভোগ করা যায়। কিন্তু গবেষণা বলছে, বিষয়টি একেবারেই তা নয়। তবে কি তিরিশের ঘরে? তাও নয়। তা হলে কোন বয়সে? সেই প্রশ্নের উত্তর দেওয়ার আগে, বলে রাখা যাক, কেন ২০ বা ৩০-এর ঘরে যৌনতা (sex) সবচেয়ে বেশি মাত্রায় উপভোগ করা যায় না।

মনোবিদরা বলছেন, ২০-এর ঘরে যৌনসম্পর্ক নিয়ে মারাত্মক উত্তেজনা থাকে। কিন্তু তার চেয়েও বেশি করে থাকে নিজের শরীর নিয়ে আত্মবিশ্বাসের অভাব। ফলে যৌন সম্পর্ক উপভোগ করার পাশাপাশি মনের মধ্যে চলতে থাকে নিজের শরীর নিয়ে সংশয়। ৩০-এর ঘরে পৌঁছে সেই সংশয় কিছুটা কমতে থাকে বটে, কিন্তু ভাবনার পুরোটাই থাকে অর্গ্যাজম-কেন্দ্রিক। বয়স আরো বাড়ার সঙ্গে সঙ্গে এই ভাবনাতেই বদল আসে।

তাহলে কোন বয়সে যৌন (Sex) সম্পর্ক সবচেয়ে বেশি মাত্রায় উপভোগ করেন মানুষ? গবেষণা বলছে, ৫০-এর পরে। শুনে অবাক লাগছে? মনোবিদরা এর পরে যা বলেছেন, তা আরো অবাক করা। তাদের মতে, নারীরা যে বয়সে পৌঁছে যৌন স`ম্পর্ক সবচেয়ে বেশি উপভোগ করেন, সেটি হলো ৬৪। পুরুষদের ক্ষেত্রে এই বয়সটি ৬২।

মনোবিদদের দাবি, এই বয়সে পৌঁছে নিজের শরীর নিয়ে সমস্ত সংশয় কেটে যায়। আর যৌন সম্পর্কে তাড়াহুড়োর বদলে মানুষ ধীর গতির যৌন (Sex) সম্পর্কের প্রতি আগ্রহী হয়ে পড়েন। তাতে ছোট ছোট অনুভূতিগুলো আরো বেশি মাত্রায় মন ছুঁয়ে যায়।

আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন।

Check Also

যৌন জীবন

যৌন জীবন ভালো রাখে যে ১০টি খাবার

বিবাহিত জীবনের অন্যতম সৌন্দর্য হলো যৌনতা (Sex)। একটি সুন্দর ও সুখী দাম্পত্য জীবন কাটাতে যৌনতার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *