Home / বিউটি টিপস / এই গরমে ঈদের সাজ হবে যেমন

এই গরমে ঈদের সাজ হবে যেমন

এই গরমে ঈদের সাজ হবে যেমন। দরজায় কড়া নাড়ছে ঈদ (Eid)। সেইসঙ্গে আবহাওয়াও বেশ তপ্ত। এমন অবস্থায় ভারী কোনো মেকআপ (Makeup) করা উচিত হবে না। সিম্পল সাজেই দিনটি উৎযাপন করুন। চলুন দেখে নিই আপনার ঈদের মেকআপ কেমন হতে পারে।ঈদের সাজ

এই গরমে ঈদের সাজ হবে যেমন

মুখের সাজ
১। প্রথমেই মুখ ভালোভাবে পরিষ্কার করে পছন্দের ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন অ্যাপ্লাই করুন।
২। সকালে ফাউন্ডেশন (Foundation) এড়িয়ে যেতে পারেন, কারণ এতে বেইজ মেকআপ অনেকটা ভারী হয়ে যায়। তাই বিবি ক্রিম বেছে নিতে পারেন। স্পট আর ডার্ক সার্কেলে কনসিলার (Concealer) অ্যাপ্লাই করে ভেজা বিউটি স্পঞ্জ দিয়ে ভালোমতো ব্লেন্ড করে নিন।
৩। নরমাল পাউডার বা কমপ্যাক্ট পাউডারের সাহায্যে সেট করে নিন।
৪। মভ বা রোজি টোনের ব্লাশ অ্যাপ্লাই করুন। দিনের বেলা ভারী কনট্যুরিং এড়িয়ে চলাই ভালো।
৫। মেকআপ লং টাইম ইনট্যাক্ট রাখতে সেটিং স্প্রে (Setting spray) ইউজ করুন।
৬। লিপস্টিক হিসেবে পছন্দের যেকোনো ন্যুড কালার বা পিংকিশ টোনের লিপ কালার অ্যাপ্লাই করতে পারেন। তবে গরমের দিনে ম্যাট লিকুইড লিপস্টিক (lipstick) ব্যবহার করাই ভালো।

চোখের সাজ
১। শুরুতেই আইব্রো পেন্সিল দিয়ে আইব্রো ফিল ইন করে নিন। আইব্রো ডিফাইন করলে আপনার ফেইস দেখতে অনেকটা আপ লিফটেড লাগবে।
২। ব্রাউন টোনের ম্যাট আইশ্যাডো (Eyeshadow) নিয়ে পুরো আইলিডে অ্যাপ্লাই করে নিন। সিম্পল কাটক্রিস আইলুকও করতে পারেন ড্রেসের সঙ্গে ম্যাচ করে। তবে দিনের বেলায় সাজ যতটা ন্যাচারাল রাখা যায়, ততই ভালো।
৩। আইলাইনার দিতে চাইলে ওয়াটারলাইন বরাবর চিকন করে লাইন করে নিন। যারা আইলাইনার অ্যাপ্লাই করতে চান না তারা চোখের নিচে কাজল দিতে পারেন।
৪। পারফেক্ট আইলুক ক্রিয়েট করতে মাশকারা অ্যাপ্লাই করা একদম ম্যান্ডেটরি। যদি ভলিউমিনাস মাশকারা অ্যাপ্লাই করেন, তাহলেই দেখতে পাবেন চোখ দুটো দেখতে বেশ সুন্দর লাগছে।

গয়না
১। বড় ঝুমকা কিংবা লম্বা দুলগুলো এড়িয়ে যেতে পারেন। তবে অনেকেই লম্বা কানের দুল পছন্দ করেন। আবার সিলভার বা গোল্ডেন কালারের ছোট ঝুমকা পরলেও খুব সুন্দর মানিয়ে যাবে।
২। ভারী নেকপিস বা মালা না পরে আউটফিটের সঙ্গে ম্যাচ করে চিকন চেইনের সাথে ছোট একটা পেনডেন্ট পরুন।
৩। আঙুলে আংটি পরতে পারেন। ব্রেসলেট পরলেও এলিগেন্ট দেখাবে।

চুল
যাদের চুল (Hair) ছোট, তারা ঈদের দিন সকালে চুল সামনে থেকে টুইস্ট করে ছেড়ে রাখতে পারেন। আর যাদের চুল মিডিয়াম ও লম্বা, তারা পাঞ্চ ক্লিপের সাহায্যে পনিটেইল করতে পারেন। আবার মেসি হেয়ার বান করলেও কিন্তু দেখতে খুবই এলিগেন্ট লাগবে। চুল লম্বা হলে নিচের দিকে কার্ল করে নিতে পারেন, সামনে বেণি বা টুইস্ট করতে ববিপিন দিয়ে সিকিউর করে নিতে পারেন। তবে যে হেয়ার স্টাইলই (Hair style) করুন না কেন, নিজের কমফোর্টকে প্রাধান্য দিন।

আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন।

Check Also

রাতে ত্বকের যত্ন

রাতে ত্বকের যত্ন নেবেন যেভাবে

রাতে আমাদের শরীরের মতো আমাদের ত্বকও বিশ্রাম নেয়। তাই দিনের থেকেও রাতের সময়টা রূপচর্চার জন্য ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *