Home / সেক্স লাইফ / পুরুষের বীর্য বাড়াতে সাহায্য করে যেসব খাবার

পুরুষের বীর্য বাড়াতে সাহায্য করে যেসব খাবার

পুরুষের বীর্য বাড়াতে সাহায্য করে যেসব খাবার। পুরুষ মানুষের বীর্যে ঘাটতি থাকলে যৌনজীবনের সুখই যে শুধু ব্যাহত হয় তা নয়, একই সঙ্গে সন্তান উৎপাদনের পথেও সমস্যা তৈরি হয়। তবে বীর্যের সমস্যা (Semen problem) সহজেই দূর করা যায়‌। এর জন্য ভরসা রাখুন কয়েকটি খাবারে। যেমন-বীর্য

পুরুষের বীর্য বাড়াতে সাহায্য করে যেসব খাবার

কলা: অতি পরিচিত ও সহজলভ্য এই ফলটি বীর্যে শুক্রাণুর পরিমাণ অনেকটাই বাড়িয়ে দেয়। কলাতে বোমেনাইল নামের বিশেষ এক ধরনের উৎসেচক রয়েছে। এটি যৌন উদ্দীপক হরমোনগুলোকে নিয়ন্ত্রণ করে।

তৈলাক্ত মাছ: তৈলাক্ত মাছে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড থাকে। এটি বীর্যের গুণ বাড়াতে সাহায্য করে। গবেষনায় দেখা গেছে, ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড যুক্ত মাছ খেলে বীর্যের গুণ ও পরিমাণ দুই-ই বাড়ে। তাছাড়া এটি মস্তিষ্কে যৌন (Sexual) উদ্দীপনার অনুভুতি জাগিয়ে তোলে।

ডার্ক চকোলেট: এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট আছে, যা যৌন উদ্দীপনা বাড়িয়ে দেয়। এছাড়াও ডার্ক চকোলেটে আছে এল-আর্জিনিন এইচসিএল ও অ্যামিনো অ্যাসিড (Amino acid)। এই উপাদানগুলো বীর্যের সংখ্যা বাড়িয়ে দেয়।

রসুন: রসুনে সেলেনিয়াম নামক অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা বীর্যের সক্রিয়তা বাড়িয়ে দেয়। এছাড়াও রসুনে রয়েছে আলিকিন, যা যৌনাঙ্গে রক্ত (Blood) চলাচল বাড়িয়ে উদ্দীপনা সৃষ্টি করে। একইসঙ্গে বীর্যের পরিমাণও বাড়ায়।

লেবুজাতীয় ফল: লেবুজাতীয় ফলে প্রচুর পরিমানে ভিটামিন সি (Vitamin C) থাকে‌। এই অ্যান্টিঅক্সিডেন্ট পুরুষের বীর্যের মান উন্নত করে। লেবু, আঙ্গুরের রস এই সমস্যায় খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন।

Check Also

যৌন উত্তেজনা

নারীদের যৌন উত্তেজনা বাড়ানোর সেরা কয়েকটি উপায়

নারীদের যৌন উত্তেজনা বাড়ানোর সেরা কয়েকটি উপায়। মেয়েদের দেহে শুধুমাত্র যোনি, স্তন (Breast) আর নিতম্বই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *