Home / বিউটি টিপস / সারাদিন মেকআপ টিকিয়ে রাখার কৌশল জেনে নিন

সারাদিন মেকআপ টিকিয়ে রাখার কৌশল জেনে নিন

উৎসব বা বিভিন্ন অনুষ্ঠানে সারাদিন ধরে ঘোরাঘুরির জন্য প্রয়োজন এমন একটা মেকআপ (Makeup) যা সারাদিন আপনাকে রাখতে চিন্তামুক্ত। তাহলে চটপট শিখে নিন অল্প সময়ের করা যায় এমন মেকআপ যা টিকে থাকবে সারাদিন। যারা মেকআপ করতে পটু তারা তো হামেশাই নানা রকম এক্সপেরিমেন্ট করেন, এটা সেটা দিয়ে লুক বদলান। অনেকে আবার অতটা ভালো পারেন না। এমনকি স্কিন টোনের সঙ্গে কোন ফাউন্ডেশন (Foundation) যাবে, স্মোকি আইজ কীভাবে বানানো যায় সেসব তো ছেড়েই দিন সামান্য কাজল কীভাবে পরতে হয় সেটাও জানেন না।মেকআপ

সারাদিন মেকআপ টিকিয়ে রাখার কৌশল জেনে নিন

তাই মেকআপ শেখাটা খুব জরুরি।মেকআপ করার আগে মুখ ভালো করে পরিষ্কার করতে হবে। ফেসওয়াশ (Face wash) দিয়ে ভালো করে মুখ ধুয়ে ফেলুন। এবার মুখে টোনার এবং তারপর সিরাম লাগান। সিরাম না লাগলেও ময়েশ্চারাইজার (Moisturizer) অবশ্যই লাগাবেন। স্কিন তৈরি না করে যদি মেকআপ (Makeup) করেন মেকআপ তো বসবেই না ভালো, উপরন্তু ত্বকের ক্ষতি হতে পারে। তাই ত্বককে আগে তৈরি করে নেওয়া প্রয়োজন।

এবার পোর মিনিমাইজার লাগাতে পারেন, না হলে কেবল প্রাইমার লাগিয়ে নিন। তারপর মুখে যেখানে কালো দাগছোপ আছে সেই জায়গায় ডার্ক রঙের কনসিলার দিন। এবার সেটাকে ভালো করে মিশিয়ে ফাউন্ডেশন লাগান।

ফাউন্ডেশন লাগানো হয়ে গেলে এবার চোখের নিচে, ভ্রুর মাঝে, নাকের ওপর লাইট রঙের কনসিলার দিন। এবার এটাকেও ভালো করে মিশিয়ে ফেসপাউডার লাগিয়ে সেটাকে লক করে দিন। তারপর ব্রোঞ্জার দিয়ে গাল, নাকের দুই সাইড, কপালের ওপর, থুতনি এগুলো কেটে নিন। গালে দিয়ে দিন ব্লাশ। এবার সবটা ভালো করে মিশিয়ে মেকআপ (Makeup) ফিক্সার স্প্রে করুন।

সব শেষে ভ্রু আঁকুন আইব্রো পেন্সিল দিয়ে। তারপর চোখের ওপর পছন্দের আইশ্যাডো (Eyeshadow) লাগিয়ে কাজল এবং লাইনার পরে নিন। ঠোঁটে লাগিয়ে নিন পছন্দ লিপস্টিক। ব্যাস তাহলেই রেডি আপনার পুজোর সাজ। এইভাবে সাজলে যেমন দ্রুত সাজ হয়ে যাবে তেমনই অনেকক্ষণ থাকবেও এই মেকআপ।

আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন।

Check Also

বিউটি টিপস

৫টি বিউটি টিপস মেয়েদের জন্য

নিজেকে ফ্রেশ এবং সুন্দর দেখতে কে না পছন্দ করে। ঘরের ভেতরে কিংবা একান্ত সময়ে নিজেকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *