Home / বিউটি টিপস / কোরিয়ানদের সুন্দর ত্বকের ৬টি রহস্য জেনে নিন

কোরিয়ানদের সুন্দর ত্বকের ৬টি রহস্য জেনে নিন

কোরিয়ানদের সুন্দর ত্বকের ৬টি রহস্য। শরীরের বয়স বাড়লেও চেহারায় তার ছাপ পড়ে না অনেকের। এদিক থেকে কোরিয়ানরা এগিয়ে আছে। তাদের দিকে তাকালে আপনি চট করে কারও বয়স ধরতে পারবেন না। সঠিক বয়সের থেকেও অনেক কম মনে হয় তাদের দেখলে। এই যে বয়স আটকে রাখা অর্থাৎ চেহারায় বয়সের ছাপ (Age impression) না পড়া, এর রহস্য কী? চলুন জেনে নেওয়া যাক-সুন্দর ত্বকের

কোরিয়ানদের সুন্দর ত্বকের ৬টি রহস্য জেনে নিন

১। নিয়মিত ত্বকের যত্ন
নিয়মিত ত্বকের যত্ন (Skin Care) নেওয়ার বিকল্প নেই। এই কাজ করেন কোরিয়ানরা। ক্লিনজিং, টোনিং, ময়েশ্চরাইজিং এর পাশাপাশি নিয়মিত ত্বকের ধরন বুঝে মাস্ক ব্যবহার করেন তারা। রাতে ঘুমাতে যাওয়ার বরাদ্দ রাখেন মিনিট পনেরো। সেইসঙ্গে সপ্তাহে এক-দুইবার স্ক্রাবিংও করেন। এতে ত্বক (Skin) ভালো রাখা সহজ হয়।

২। প্রচুর পানি পান করা
কোরিয়ানরা নিয়মিত প্রচুর পানি পান করেন। প্রচুর বলতে শরীরের জন্য প্রয়োজনীয় পরিমাণ। আপনিও যদি নিয়ম মেনে পর্যাপ্ত পরিমাণ পানি (Water) পান করেন তবে পার্থক্যটা নিজেই বুঝতে পারবেন। বাইরে থেকে যতই ময়েশ্চারাইজার ব্যবহার করুন না কেন, শরীরে যদি ভেতর থেকে পানির ঘাটতি থাকে তাহলে লাভ হবে না। এ কারণেই কোরিয়ানরা নিয়মিত পর্যাপ্ত পানি পান করেন।

৩। নিয়মিত শরীরচর্চা
কোরিয়ানরা আমাদের মতো অলসতা পছন্দ করেন না। তারা বেশিরভাগই নিয়মিত শরীরচর্চা করে থাকেন। নিয়মিত কার্ডিও, ওয়েট ট্রেনিং ইত্যাদি করেন তারা। শুধু শরীর নয়, ত্বকের জন্যও উপকারী এসব ব্যায়াম (Exercise)। কারণ এই অভ্যাস রক্তের প্রবাহ বৃদ্ধি করে। যে কারণে ত্বক দেখতে আরও সুন্দর লাগে।

৪। মেকআপ করার ধরন
কোরিয়ান নারীরা ভারী মেকআপ (Makeup) করেন না। তারা হালকা ধরনের মেকআপ পছন্দ করেন। ত্বকের মূল রঙটাই তুলে ধরতে চান তারা। লাইট কোনো ফাউন্ডেশন ব্যবহার করেন। ডে লুকের জন্য লিপস্টিক নিউড বা প্যাস্টেল শেড বেছে নেন। যে কারণে তাদের দেখতে আরও ন্যাচারাল লাগে।

৫। ভালো মানের প্রসাধনী
প্রসাধনী পেলেই ব্যবহার করেন না কোরিয়ানরা। আগে সেটির মান যাচাই-বাছাই করে দেখে নেন। এরপর ব্যবহার করেন। প্রসাধনী ব্যবহারের আগে তাই সতর্ক হোন। সেটি আপনার ত্বকের জন্য উপযোগী কি না তা দেখে নিন। নয়তো ত্বক (Skin) ক্ষতিগ্রস্ত হতে পারে।

৬। বিশেষ কিছু জিনিস
কিছু প্রোডাক্ট আছে যেগুলো কোরিয়ান বিউটি ভ্লগারদের বেশিরভাগ সময় ব্যবহার করতে দেখা যায়। সেসবে থাকে ভিটামিন সি সিরাম, ত্বকের ধরন অনুযায়ী মাস্ক, পিম্পেল প্যাচ, ভালো মানের টোনার, স্ক্রাব ইত্যাদি। ত্বক (Skin) ভালো রাখতে আপনিও এগুলো ব্যবহার করতে পারেন।

আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন।

Check Also

বিউটি টিপস

৫টি বিউটি টিপস মেয়েদের জন্য

নিজেকে ফ্রেশ এবং সুন্দর দেখতে কে না পছন্দ করে। ঘরের ভেতরে কিংবা একান্ত সময়ে নিজেকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *