Home / বিউটি টিপস / ৫টি বিউটি টিপস মেয়েদের জন্য

৫টি বিউটি টিপস মেয়েদের জন্য

নিজেকে ফ্রেশ এবং সুন্দর দেখতে কে না পছন্দ করে। ঘরের ভেতরে কিংবা একান্ত সময়ে নিজেকে নিয়ে ভাবেন অনেকেই। তখন চোখে পরে ত্বক (Skin) এবং চুলের খুঁটিনাটি সমস্যাগুলো। ২৪ ঘণ্টা মেকআপ (Makeup) লাগানো ছাড়াও সুন্দর দেখানো যায় নিজেকে। এর জন্য প্রয়োজন নিজের প্রতি সামান্য যত্ন, যা আপনাকে রাখবে উজ্জ্বল এবং মসৃণ।
তাই আমরা নিয়ে এলাম এমন ৫টি সহজ বিউটি টিপস যা আপনার না জানলেই নয়।বিউটি টিপস

৫টি বিউটি টিপস মেয়েদের জন্য

১। গ্রিন টি: গ্রিন টি ত্বক ও চুলকে সুন্দর রাখতে ভীষণ উপকারী। প্রতিদিন ২ থেকে ৩ কাপ গ্রিন টি খেলে বিভিন্ন ধরণের ত্বকের সমস্যা যেমন ব্রণ (Acne),প্যাচি স্কিন,ত্বক ফেটে যাবার সমস্যা ছাড়াও খুশকির মত সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। এটি ত্বক (Skin) ও চুলকে ভেতর থেকে উজ্জ্বল করতে সাহায্য করে।

২। বাদামের তেল : ম্যাট লিপস্টিক লাগানোর কারণে আমাদের ঠোঁট শুষ্ক এবং খসখসে হয়ে যায়। তাই দিন শেষে বাড়ি ফিরে তুলার মধ্যে বাদামের লাগিয়ে সহজেই লিপস্টিক (Lipstick) তুলে ফেলুন। বাদামের তেল ঠোঁটের শুষ্কভাব দূর করবে এবং ঠোঁট মসৃণ রাখবে।

৩। ভেসলিন : বাহিরে যাবার আগ মুহূর্তে দেখা যায়, সব কিছু ঠিক থাকলেও ভ্রু আকা বাঁকা হয়ে থাকে। তাই ঝটপট ভ্রু সেট করার জন্য সামান্য একটু ভেসলিন ভ্রুতে লাগিয়ে মসকারা ব্রাশ দিয়ে আঁচরে ফেলুন।

৪। নারিকেল তেল : চুলের ওপর দিয়ে কতোটানা ধকল যায়। কখনো স্ট্রেট, কখনোবা কার্ল। তাই চুলকে রুক্ষতার থেকে রক্ষা করার জন্য প্রয়োজন নারিকেল তেল। গোসলের আগে নারিকেল তেল (Coconut Oil) দিয়ে চুল মাসাজ করে গোসল করে ফেলুন। এতে চুল মসৃণ এবং উজ্জ্বল থাকবে।

৫। পানি : বাহিরের ধুলাবালির কারণে হারিয়ে যাচ্ছে ত্বকের সৌন্দর্য। তাই দিনে কমপক্ষে ২ বার ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এতে ময়লা পরিষ্কার হয়ে যাবে এবং ত্বক (Skin) ফ্রেশ দেখাবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের উজ্জ্বলতা

গরমে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ঘরোয়া ৬টি ফেসপ্যাক

গরমকাল মানেই রোদের তীব্রতা। এই তীব্রতায় ত্বক (Skin) ধীরে ধীরে উজ্জ্বলতা হারিয়ে হয়ে ওঠে শুষ্ক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *