Home / সেক্স লাইফ / পুরুষের যৌন ক্ষমতা বাড়ায় যে ৭টি সহজলভ্য খাবার

পুরুষের যৌন ক্ষমতা বাড়ায় যে ৭টি সহজলভ্য খাবার

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো পুরুষের যৌন ক্ষমতা(Sexual power) বাড়ায় যে ৭টি সহজলভ্য খাবার। যৌন ক্ষমতা সবার সমান না আর সমানও হওয়ার কথা না। যৌন দুর্বলতা(Sexual weakness) হচ্ছে এমন একটি বিষয়, যা পুরুষের জন্য অত্যন্ত পীড়াদায়ক এবং অপমানজনকও বটে। যৌন দুর্বলতার জন্য আত্মহননের পথ বেছে নিয়েছেন কোন পুরুষ, এমন ঘটনার নজিরও কম নেই। বর্তমান যুগের স্ট্রেসে ভরা জীবনযাপন পদ্ধতি, ভেজাল খাদ্য(Food) সহ নানান ধরণের কারণে শারীরিক অক্ষমতায় ভোগা পুরুষের সংখ্যা বাড়ছে ক্রমশ। যদিও এই দুর্বলতা কাটিতে যৌন ক্ষমতা(Sexual power) বাড়িয়ে উপযুক্ত ‍পুরুষ করতে ও ভয়ভীতি থেকে মুক্তি দিতে পারে সঠিক খাদ্য, সুস্থ ও স্বাস্থ্যকর জীবনযাপন পদ্ধতি।পুরুষের যৌন ক্ষমতা

পুরুষের যৌন ক্ষমতা বাড়ায় যে ৭টি সহজলভ্য খাবার

যৌনতার ক্ষেত্রে পুরুষের দুর্বলতা দূর করতে অত্যন্ত সহায়ক হতে পারে কিছু প্রাকৃতিক খাবার(Food) । না, বিদেশী কোন বহুমূল্য খাদ্য নয়। বরং আপনার হাতের কাছেই মিলবে এমন ৭টি খাবার চনে নিন আজ, যা যৌন দুর্বলতা(Sexual weakness) দূর করে শারীরিক সক্ষমতা সক্ষম।

১) পুরুষের যৌন ক্ষমতা বাড়াতে চীনাবাদাম
খুবই সহজলভ্য একটি খাবার হচ্ছে এই চীনাবাদাম(Peanuts), কিন্তু পুরুষের যৌন সক্ষমতা বৃদ্ধিতে অত্যন্ত কার্যকর। এই বাদাম খুব ভালো প্রাকৃতিক উৎস amino acid ও L-arginine এর, যারা পুরুষের সক্ষমতা বৃদ্ধিতে প্রয়োজনীয়। Dr. Nicholas Perricone এর মতে, L-arginine পুরুষাঙ্গে রক্ত চলাচল বৃদ্ধি করে যা যৌন মিলনের সময় পুরুষের সক্ষমতা বৃদ্ধি করে। প্রতিদিন এক মুঠো চীনাবাদাম হতে পারে পুরুষের পরম বন্ধু।

২) পুরুষের যৌন ক্ষমতা বাড়াতে রসুন
রসুনে আছে allicin, যা যৌনাঙ্গে রক্ত(Blood) চলাচল বৃদ্ধি করে। সঠিক রক্ত চলাচল পুরুষাঙ্গের সক্ষমতা বৃদ্ধি করে দ্রুত বীর্যপতন প্রতিরোধ করে। রান্নায় তো বটেই, নিয়মিত কাঁচা রসুন খাওয়ার অভ্যাস হার্টের অসুখের পাশাপাশি যৌন সক্ষমতা(Sexual ability) বৃদ্ধিতেও সহায়ক।

৩) পুরুষের যৌন ক্ষমতা বাড়াতে ডুমুর
এই ফলটিকে পরম অবহেলার চোখে দেখা হলেও ডুমুরের গুণের শেষ নেই। ডুমুরে আছে উচ্চ মাত্রায় amino acids যা সকল হরমোনের ভিত্তি রূপে কাজ করে। দেহে amino acids এর অভাব হলে যৌন দুর্বলতা(Sexual weakness) ও যৌনতায় অনাগ্রহ দেখা দিতে পারে।

৪) পুরুষের যৌন ক্ষমতা বাড়াতে কলা
অত্যন্ত সহজলভ্য ফল এই কলা অসংখ্য গুণের আধার। হ্যাঁ, পুরুষের যৌন সক্ষমতা বৃদ্ধিতেও অত্যন্ত সহায়ক। কলা দেহে প্রচুর এনার্জি(Energy) যোগায়। এতে আছে একটি বিশেষ এনজাইম bromelain, যা পুরুষের যৌন দুর্বলতা রোধ করতে সহায়ক। আছে প্রচুর ভিটামিন বি, যা যৌনতার সময় ভরপুর এনার্জি যোগায়।

৫) পুরুষের যৌন ক্ষমতা বাড়াতে চিনি ছাড়া চকলেট
যৌন সক্ষমতা(Sexual ability) বৃদ্ধিতে চকলেট সহায়ক প্রমাণিত হয়েছে, কারণ এতে আছে phenylethylamine ও alkaloid । Phenylethylamine যৌন মিলনের সময় সুখানুভূতি যোগায়, অন্যদিকে alkaloid এনার্জি বৃদ্ধিতে ভূমিকা রাখে যা সঠিক ও আনন্দময় যৌনমিলনের জন্য জরুরী। তবে চিনি সহ মিল্ক চকলেট নয়, ডার্ক চকলেট(Dark chocolate) হতে হবে। আর আজকাল ডার্ক চকলেট বেশ সস্তা। ক্যাডবেরী কোম্পানির স্বল্প চিনির ডার্ক চকলেট কিনতে পারবেন বেশ অল্প দামেই।

৬) পুরুষের যৌন ক্ষমতা বাড়াতে শাকসবজি ও ফলমূল
শাকসবজি-ফলমূল উচ্চ মাত্রায় ভিটামিন(Vitamin) ও মিনারেলে ভরপুর এ কথা আমরা সবাই জানি। দেহের রক্ত(Blood) সচালল বৃদ্ধি করতে, এনার্জি ধরে রাখতে ও শারীরিকভাবে শক্তিশালী থাকতে প্রয়োজনীয় সকল উপাদান আছে সাধারণ শাকসবজি ও ফলমূলে।। নানান রঙের শাকসবজি প্রতিদিন রাখতে হবে খাবারের তালিকায়। কাঁচা সবজির সালাদটাই সবচাইতে বেশি উপকারী। নানান রকমের সবুজ শাক থেকে শুরু করে টমেটো, কুমড়া সহ নানান রকমের মৌসুমি ফল ও সবজি(Vegetable) খাবেন প্রতিদিন।

৭) পুরুষের যৌন ক্ষমতা বাড়াতে কুমড়ার বীজ
ছেলেবেলায় কুমড়ার বীজ(Pumpkin seed) ভাজা খেয়েছেন কখনো? এই অবহেলিত খাবারটি কিন্তু পুরুষের যৌন সক্ষমতা(Sexual ability) বৃদ্ধিতে অত্যন্ত কার্যকর। কুমড়ার বীজে আছে উচ্চমাত্রায় জিঙ্ক, antioxidants selenium ও ভিটামিন ই। এই উপাদানগুলো দেহে রক্ত(Blood) চলাচল বৃদ্ধি করে ও যৌন সক্ষমতা বৃদ্ধি করে।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

যৌন জীবন

যৌন জীবন ভালো রাখে যে ১০টি খাবার

বিবাহিত জীবনের অন্যতম সৌন্দর্য হলো যৌনতা (Sex)। একটি সুন্দর ও সুখী দাম্পত্য জীবন কাটাতে যৌনতার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *