Home / অন্যান্য / হাতের আঙুলের আকার বলে দেবে আপনার ব্যক্তিত্ব, মিলিয়ে নিন

হাতের আঙুলের আকার বলে দেবে আপনার ব্যক্তিত্ব, মিলিয়ে নিন

ব্যক্তিত্ব(Personality) এমন এক জিনিস যা মানুষকে আকর্ষণীয় করে তোলে। যার ব্যক্তিত্ব খুব সুন্দর হয় সেই সমাজে একটি আলাদা জায়গা করে নিতে সক্ষম হয়। তবে এই ব্যক্তিত্ব নিয়ে গবেষণা টা খুব মজার ব্যাপার। ব্যক্তিত্ব নিয়ে গবেষণা(Research) মানুষকে খুব মজা দেয়। ঠিক আমি একটা গবেষণা করেছেন আমেরিকান অ্যাকাডেমি অফ হ্যান্ড এনালাইসিস। তাদের মতে ব্যক্তিত্ব(Personality) বুঝতে গেলে অন্য কিছু দেখতে হবে না শুধু আঙ্গুল দেখলেই ব্যক্তিত্ব জানতে পারবো। আর আঙ্গুলের মধ্যে যার কথা বলেছেন সেটা হলো আমাদের রিং ফিঙ্গার বা অনামিকা। অনামিকার আকারি নাকি বলে দেবে ব্যক্তিত্বের কথা।আঙুলের আকার

হাতের আঙুলের আকার বলে দেবে আপনার ব্যক্তিত্ব, মিলিয়ে নিন

তবে দুঃখের বিষয় এটি কেবলমাত্র পুরুষদের জন্যই তৈরি হয়েছে। পুরুষের দেহে থাকা টেস্টোস্টেরন হরমোন(Hormone) এর মাত্রাকে নির্দেশ করে এই আঙুলের আকার। হাফিংটন পোস্ট এই ধরনের একটি প্রতিবেদন প্রকাশ করে ছিল।

১) আপনার তর্জনীর তুলনায় অনামিকা লম্বা হলে আপনার সাথে অনেকেই ফ্ল্যাট(Flat) করতে চায় বা প্রেমের ভান করতে চায়। বা আপনি যদি কারও সঙ্গে প্রেমের ভান করেন তবে অনেকেই সাড়া দেবে। এর অর্থ আপনার নিজের প্রতি আত্মবিশ্বাস(Confidence) আছে এবং আপনি মনমুগ্ধকর। অনেক সময় আপনি খুব জটিল কাজ করতে চান এবং আপনি জানেন যে আপনি কি চান আর কোন কাজটা আপনার করা উচিত।

২) যদি আপনার তর্জনী অনামিকার তুলনায় লম্বা(Tall) হয়ে থাকে তাহলে আপনার নিজের প্রতি অগাধ বিশ্বাস থাকবে এবং আপনি খুব দয়ালু(Merciful) প্রকৃতির হবেন। যদি এরম বৈশিষ্ট্য আপনার হাতের আঙুলে থেকে থাকে তবে আপনি প্রকৃতিগত ভাবেই নেতা।

৩) যদি আপনার হাতের আঙুলের তর্জণী এবং অনামিকা একই হয় অর্থাৎ সমান হয় তাহলে সবার আপনার প্রতি অগাধ বিশ্বাস(Trust) থাকবে। তারা আপনাকে তাদের মনের কথা খুলে বলতে দ্বিধাবোধ করবে না। আপনি তাদের কাছে বিশ্বাসের পাত্র হবেন। আপনি সবকিছুর মধ্যে ভারসাম্য করতে পারবেন এবং আপনার সাথে কথা বলতে সবার খুব ভালো লাগবে।

তবে দেরি না করে নিজের হাতের আঙুলগুলি দেখে নিন এবং জেনে নিন আপনি কোন প্রকৃতির।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মাটিতে বসে খাবার খাওয়ার

মাটিতে বসে খাবার খাওয়ার বিস্ময়কর স্বাস্থ্য উপকারিতা জানলে আপনি অবাক হবেন

গবেষণায় দেখা গেছে টেবিল-চেয়ারে বসে খাবার খেলে পেট ভরে ঠিকই, কিন্তু শরীরের কোনও মঙ্গল হয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *