Home / চুলের যত্ন / বাসায় চুল রিবন্ডিং করার সহজ পদ্ধতি জেনে নিন

বাসায় চুল রিবন্ডিং করার সহজ পদ্ধতি জেনে নিন

আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের মাঝে আরেকটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো কি করে বাসায় বসে সহজেই আপনার কোকড়ানো চুল রিবন্ডিং করে নিতে পারবেন। যাদের চুল কোকড়া তারা প্রায়ই নিজেদের চুল(Hair) নিয়ে হতাসায় ভোগেন, আবার অনেকেই চান ঝলমলে সিল্কি চু‘ল। তাই পার্লারে গিয়ে রিবন্ডিং করিয়ে খরচ করেন কাড়িকাড়ি টাকা। তাতে হয়তো কিছু দিন চুল(Hair) সোজা থাকে। তবে বছর ঘুরতে না ঘুরতেই চুল আবার যেমন তেমন হয়ে যায়। তবে আপনি চাইলে বাসায় বসে এমন একটি প্যাক দিয়ে চুলের যত্ন(Hair care) নিতে পারেন যাতে আপনার চু‘ল প্রাকৃতিক ভাবে রিবন্ডিং হবে আর থাকবে স্থায়ী ভাবে। সুস্থ থাকি ডট কম জানাবে সেই পদ্ধতি। আসুন জেনে নেই।চুল

বাসায় চুল রিবন্ডিং করার সহজ পদ্ধতি জেনে নিন

কী কী উপকরণ লাগবে – এক কাপ নারকেলের দুধ, দুই টেবিল চামচ অলিভ অয়েল(Olive oil), চার টেবিল চামচ লেবুর রস(Lemon juice) ও তিন টেবিল চামচ কর্নফ্লাওয়ার।

যেভাবে তৈরি করবেন – প্রথমে একটি বাটিতে নিয়ে নিন লেবুর রস(Lemon juice), এবার এর ভিতরে মিশিয়ে নিন কর্ন ফ্লাওয়ার। এবার একটি প্যানে নারিকেলের দুধ(Coconut milk) দিয়ে তাতে অলিভ ওয়েল মিশিয়ে অল্প আচে গরম করুন। এর ভিতর দিয়ে দিন কর্নফ্লাওয়ারের মিশ্রন। ঘন না হওয়া পর্যন্ত নাড়তে থাকুন। চুলা থেকে নামিয়ে ঠান্ডা করে বোতলে ভরে নিন।

ব্যবহারের নিয়ম – এই মিশ্রন চুলে মেখে শাওয়ার ক্যাপ মাথা ঢেকে রাখুন। এবার ওপরে দিয়ে দিন গরম পানিতে ভেজানো একটি তোয়ালে। এইভাবে ২ ঘন্টা রেখে চু‘ল ভালো ভাবে শ্যাম্পু(Shampoo) করে নিন। সাথে বেশি করে কন্ডিশনার(Conditioner) মেখে ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার চু‘ল ধুয়ে ফেলুন। এই প্যাক(Pack) আপনার চুল করবে চকচকে ও নরম। কোকড়া ভাব দূর করে হবে সোজা।

আমাদের আর্টিকেলটি ভালো লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন। ধন্যবাদ।

Check Also

চুল

চুল অনুযায়ী হেয়ার প্যাক ব্যবহার

চৈত্রের খর আবহাওয়ায় চুল রুক্ষ হয়ে পড়ার ঝুঁকি বাড়ে। ঝলমলে চুলের জন্য তাই বাড়তি যত্নও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *