Home / মেকআপ / মেকআপ মনের মতো করতে এড়িয়ে চলুন এই ৫টি ভুল

মেকআপ মনের মতো করতে এড়িয়ে চলুন এই ৫টি ভুল

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো মনের মতো মেকআপ(Makeup) করতে এড়িয়ে চলবেন যে ৫টি ভুল। প্রতিদিন নিয়ম করে ত্বকের যত্ন(Skin care), মেকআপও সব টিপটপ! কিন্তু হাজার যত্ন সত্ত্বেও কিছু না কিছু সমস্যা থেকেই যায়! হাজারটা রূপটান মেনে চলা সত্ত্বেও পুরোপুরি নিখুঁত কিছুতেই হয় না! হয় ব্লেন্ডিংয়ের সমস্যা, নয়তো ফুটিফাটা ম্যাট লিপস্টিক(Lipstick), অথবা কনসিলারে ফুটে ওঠা সূক্ষ্ম বলিরেখা, কিছু না কিছু চলতেই থাকে! তেমনই কিছু মেকআপ(Makeup) বিপর্যয়ের কথা বলে দিচ্ছি আমরা আর সেই সঙ্গে তা কীভাবে সমাধান করতে পারেন, তার সন্ধানও থাকছে।মেকআপ

মেকআপ মনের মতো করতে এড়িয়ে চলুন এই ৫টি ভুল

নাকের উপর সানগ্লাস বা চশমার দাগ
নাকের দু’পাশে সানগ্লাসের বা চশমার কালো দাগ(Black spots) চেপে বসলে পুরো সাজটাই মাটি! আসলে ফাউন্ডেশনের প্রলেপ বেশি পুরু হয়ে গেলে এই সমস্যা হয়। অনেক সময় আমরা ভুল করে ফাউন্ডেশন(Foundation) আর পাউডার বেশি বেশি লাগিয়ে ফেলি, ফলে বিশ্রী কালো দাগ হয়ে যায়। বেস মেকআপ যথাসম্ভব হালকা রাখুন। অল্পস্বল্প লালচে দাগ হতে পারে, তা এড়ানোর উপায় নেই। কিন্তু গর্তমতো দাগ হয়ে যাচ্ছে মানে আপনি অতিরিক্ত মেকআপ(Makeup) প্রডাক্ট ব্যবহার করে ফেলছেন। ফাউন্ডেশনের পরিমাণ কমিয়ে আনুন, নজর দিন ব্লেন্ডিংয়ের দিকে।

ফুটিফাটা লিপস্টিক
যতই লিপ বাম লাগান, বেশি ম্যাট লিপস্টিক লাগালে ঠোঁটে কয়েক ঘণ্টা পর ফাটাভাব বোঝা যাবেই! আপনার যদি ঠোঁট(Lip) ফাটার প্রবণতা থাকে এবং তা সত্ত্বেও ম্যাট লিপস্টিকই(Lipstick) পরতে চান, তা হলে লিকুইড ম্যাটের বদলে বেছে নিন ম্যাট পেনসিল। লিকুইড ম্যাটের চেয়ে পেনসিলে মোম আর তেলজাতীয় উপাদান বেশি থাকে, তাই ঠোঁট(Lip) একটু হলেও সুরক্ষিত থাকে।

কনসিলারে দাগ
চোখের চারপাশে সূক্ষ্ম রেখা ঢাকতে কনসিলার(Concealer) লাগালেন অথচ কয়েক ঘণ্টা যেতে না যেতেই কনসিলারের উপরেই গভীর খাঁজ ফুটে উঠলে কেমন লাগে বলুন তো! আপনি কেমনভাবে আর কতটা কনসিলার লাগাচ্ছেন, তার উপরে নির্ভর করে কনসিলারের দাগ ফুটে উঠবে কিনা!

ফাউন্ডেশন উঠে যাওয়া
লুজ় পাউডার দিয়ে বেস সেট না করলে ফাউন্ডেশন(Foundation) উঠে যায় আর পাউডার লাগালে মুখ বিশ্রী শুকনো দেখাতে থাকে! এ সমস্যা কখনও না কখনও সবারই হয়েছে। এই পরিস্থিতি থেকে উদ্ধার পাওয়ার একমাত্র উপায় হল ফাউন্ডেশন লাগানোর আগে প্রাইমার লাগিয়ে নেওয়া। এতে ত্বক আর মেকআপ(Makeup) সরাসরি পরস্পরের সংস্পর্শে আসবে না, ত্বক মেকআপ শুষেও নিতে পারবে না। সবসময় পাউডার মাখবেন না। বরং মেকআপ(Makeup) সেট করার জন্য হাইড্রেটিং সেটিং স্প্রে-র সাহায্য নিন।

ছোপ ছোপ ফাউন্ডেশন
নাকের দু’পাশে, চিবুকের কাছে ছোপ ছোপ করে ফাউন্ডেশন জমে যাচ্ছে? এর প্রধান কারণ ভুল স্ট্রোকে ফাউন্ডেশন লাগানো। ক্রিম মাখার মতো করে ফাউন্ডেশন পরবেন না। সারা মুখে ফোঁটা ফোঁটা করে ফাউন্ডেশন(Foundation) লাগিয়ে আঙুলের ডগা দিয়ে চেপে চেপে মিশিয়ে দিন। তাড়াহুড়ো করবেন না, সময় নিয়ে ব্লেন্ড করুন। এতে ছোপ ছোপ ভাবটা থাকবে না। এ ছাড়া মেকআপ(Makeup) পরার সময় উপরের দিকে স্ট্রোক করবেন। স্ট্রোক নিচের দিকে হলে ত্বক(Skin) শুকনো দেখাতে পারে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

বেইজ মেকআপ

৫টি ধাপে পারফেক্ট বেইজ মেকআপ এর শুরু থেকে শেষ

৫টি ধাপে পারফেক্ট বেইজ মেকআপ(Beige makeup) কিভাবে করবেন তা আজ আপনাদের জানাবো। তবে তার পূর্বে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *