Home / চুলের যত্ন / মাথায় নতুন চুল গজানোর ঘরোয়া উপায় জেনে নিন

মাথায় নতুন চুল গজানোর ঘরোয়া উপায় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো মাথায় নতুন চুল গজানোর ঘরোয়া উপায় সম্পর্কে। চুল পড়ার চিন্তায় চুল পড়া(Hair fall) আরো বেড়ে যায়! চুল পড়া ঠেকাতে কত কিছুই না করা হয়। কিন্তু চুল পড়লেই তাতে ভয়ের কিছু নেই। প্রতিদিন একশোটি চুল পড়াকে স্বাভাবিক হিসেবেই বিবেচনা করা হয়। তবে এরচেয়ে বেশি চুল পড়া(Hair fall) চিন্তার বিষয়; এতে এক সময় মাথায় টাকও পড়তে পারে। বিশেষজ্ঞরা সবসময় চুল পড়া রোধে ঘরোয়া যত্ন এবং পুষ্টিকর খাবার গ্রহণের পরামর্শ দিয়ে থাকেন। জেনে নেয়া যাক চুল পড়া(Hair fall) বন্ধে যেসব ঘরোয়া উপাদান কাজ করে।নতুন চুল গজানোর ঘরোয়া উপায়

মাথায় নতুন চুল গজানোর ঘরোয়া উপায় জেনে নিন

পেঁয়াজের রস:
চুল পড়া বন্ধে পেঁয়াজের রস(Onion juice) দারুণ কাজ করে। শুধু চুল পড়া বন্ধ হবে, তাই নয় নতুন চুল গজাবেও। গোসলের এক ঘণ্টা আগে পেঁয়াজের রস চুলের গোঁড়ায় ঘষে ঘষে লাগান। এরপর ভেষজ শ্যাম্পু(Shampoo) দিয়ে ধুয়ে ফেলুন।

আমলকী:
চুলের গোঁড়ায় আমলকীর তেল ঘষে ঘষে লাগান। আধা ঘণ্টা রাখুন; তারপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

মেথি:
আধা কাপ মেথি(Fenugreek) সারারাত পানিতে ভিজিয়ে রাখুন। সকালে বেটে চুলে লাগান। ১ ঘণ্টা পর মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

ডিমের কুসুম:
ডিমের কুসুম ভালো করে ফেটিয়ে নিন। চুলের গোঁড়ায় গোঁড়ায় তা লাগান। এরপর ৩০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু(Shampoo) দিয়ে ধুয়ে ফেলুন।

নারকেল তেল:
নারকেল তেল(Coconut oil) সামান্য গরম করে চুলের গোঁড়ায় ম্যাসাজ করুন। ১ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

শ্যাম্পু

শ্যাম্পু করার সঠিক নিয়মের মধ্যে লুকিয়ে আছে সুস্থ চুলের ঠিকানা

স্বাস্থ্যের দীপ্তিতে ভরপুর, ঝলমলে, মসৃণ একমাথা চুলের আকাঙ্ক্ষা কার না থাকে! আর সেই আকাঙ্ক্ষাটুকু মেটানোর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *