Home / রান্না ঘর / সুস্বাদু চিকেন বল বানিয়ে নিন মাত্র ১০ মিনিটে

সুস্বাদু চিকেন বল বানিয়ে নিন মাত্র ১০ মিনিটে

শিশুরা চিকেন বল, চিকেন নাগেটস, সসেজ ইত্যাদি খেতে খুব পছন্দ করে। বাইরে থেকে না কিনে শিশুদের এসব খাবার বাড়িতেই বানিয়ে দিতে পারবেন। আজ আপনার জন্য থাকছে চিকেন বল (Chicken ball) তৈরির রেসিপি। বিকেলের নাস্তায় কিংবা অতিথি আপ্যায়নে ঝটপট স্ন্যাকস হিসেবে চিকেন বল দারুণ উপাদেয়। তাছাড়া এটা বানানো এতটা সহজ যে, আপনার মনে হবে এই খাবার কেন বাইরের দোকান থেকে কিনে খাচ্ছেন।চিকেন বল

সুস্বাদু চিকেন বল বানিয়ে নিন মাত্র ১০ মিনিটে

উপকরণ: মুরগির কিমা ১ কাপ, কাঁচামরিচ (Chili pepper) ২টা, পেঁয়াজ কুচি ১টা, ধনেপাতা আধা কাপ, আদা-রসুন বাটা ১ চা চামচ, সয়া সস ১ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, কর্নফ্লাওয়ার আধা কাপ, লবণ আন্দাজমতো, ভাজার জন্যে তেল।

প্রণালী: একটি ব্লেন্ডার বা মিক্সারে কর্নফ্লাওয়ার আর তেল বাদে সব উপকরণ দিয়ে মিহি পেস্ট করে নিন। পেস্টে কর্নফ্লাওয়ার মিশিয়ে নিন। এবার হাতে সামান্য তেল মেখে ছোট ছোট করে বল তৈরি করুন।

এবার একটি ফ্রাইপ্যানে পানি গরম করে তাতে বলগুলো ৩-৪ মিনিট ভাপিয়ে নিন। এগুলোকে ঠান্ডা করে অল্প আঁচে কয়েক মিনিট তেলে ভেজে নিন। চিলি সস দিয়ে গরম গরম চিকেন বলগুলো পরিবেশন করুন। বাসায় শাসলিকের কাঠি থাকলে তাতে বলগুলো গেঁথে দিতে পারেন। এতে শিশুরা দ্বিগুণ আনন্দ নিয়ে খাবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ইলিশের লেজ ভর্তা

মাওয়া ঘাটের ইলিশের লেজ ভর্তা তৈরি করুন ঘরেই

মাওয়া ঘাটের ইলিশের লেজ ভর্তা তৈরি করুন ঘরেই। বর্ষাকাল মানেই বাজারে ইলিশের ছড়াছড়ি। বাজারে এখন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *