Home / সেক্স লাইফ / পুরুষদের সেক্সুয়াল পারফরম্যান্স বাড়ানোর উপায় জেনে নিন

পুরুষদের সেক্সুয়াল পারফরম্যান্স বাড়ানোর উপায় জেনে নিন

বিছানায় লম্বা ম্যাচ খেলার ইচ্ছে তো সব পুরুষেরই থাকে। কিন্তু, তা পারেন ক’জন? সঙ্গীকে যৌনতৃপ্তি(Sexual gratification) দিতে তাই বাজারি পিলের দিকে হাত বাড়ান বহু পুরুষই। শুধু কি পিল, পুরুষদের যৌন ক্ষমতা(Sexual power) বাড়াতে পিল ছাড়াও বাজারে হাজির নানা ধরনের প্রোডাক্ট। আশ মেটানোর উপায় কিন্তু আছে আপনার হাতের নাগালেই। সেক্সুয়াল পারফরম্যান্স(Sexual performance) বাড়াতে বেশি কাঠখড় পোড়াতে হবে না। বরং বেশ কয়েকটি দিক খেয়াল রাখুন।পুরুষদের সেক্সুয়াল পারফরম্যান্স

পুরুষদের সেক্সুয়াল পারফরম্যান্স বাড়ানোর উপায় জেনে নিন

১) হার্ট সুস্থ রাখুন, তবেই বাড়বে যৌন ক্ষমতা(Sexual power)। ব্লাড প্রেসারের ফলে পুরুষাঙ্গ কাজ শুরু করে। যৌন ক্রিয়ার সময় ব্রেনের সিগনালের পরই পুরুষাঙ্গে রক্ত সঞ্চালন হয়। আপনার হার্ট সেই রক্ত পাম্প করে। কিন্তু হার্টের সমস্যা থাকলে পুরুষাঙ্গে রক্ত(Blood) সঞ্চালন স্বাভাবিক হয় না। ফলে ব্যাহত হয় সেক্সুয়াল পারফরম্যান্স। সুতরাং, পারফরম্যান্স বাড়াতে হার্ট সুস্থ রাখুন।

২) কর্মক্ষম থাকুন। কার্ডিওভাসকুলার এক্সারসাইজের ফলে আপনার হার্টের ক্ষমতা বাড়ে। সেক্সুয়াল পারফরম্যান্স বাড়াতে দিনে অন্তত ৩০ মিনিট ব্যায়াম(Exercise) করুন। হাঁটা, দৌড়নো, সাঁতার— যে ভাবেই হোক না কেন, হার্টের ক্ষমতা বাড়লে বেডরুমেও আপনি মাস্টার স্ট্রোক দিতে পারবেন।

৩) কী খাবেন, তা নজরে রাখুন। পুরুষাঙ্গের রক্ত সঞ্চালন বাড়াতে প্রয়োজনীয় প্রোটিন(Protein) জাতীয় খাবারের সঙ্গে সঙ্গে বেশ কয়েকটি সব্জি রাখুন ডায়েটে। মাছ, ডিম, পেঁয়াজ, রসুন(Garlic), কলা, কাঁচালঙ্কা ও ক্যাপসিকাম খান। কলা ব্লাড প্রেসার কমাতে সাহায্য করে। অন্য দিকে, হাইপারটেনশন ও ইনফ্লেমেশন কমায় কাঁচালঙ্কা ও ক্যাপসিকাম।

৪) স্ট্রেস কমান। আপনার সেক্স লাইফের সর্বনাশ ডেকে আনতে পারে স্ট্রেস। এর ফলে যৌন ইচ্ছা(Sexual desire) কমে যায়।

৫) স্মোকিং বা মদ্যপান(Drinking) করা কমান। মাত্রাতিরিক্ত নেশার ফলে পুরুষাঙ্গ শিথিল হয়ে পড়ে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

যৌন জীবন

যৌন জীবন ভালো রাখে যে ১০টি খাবার

বিবাহিত জীবনের অন্যতম সৌন্দর্য হলো যৌনতা (Sex)। একটি সুন্দর ও সুখী দাম্পত্য জীবন কাটাতে যৌনতার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *