Home / ত্বকের যত্ন / ত্বকের তৈলাক্ত ভাব কমানোর উপায় জেনে নিন

ত্বকের তৈলাক্ত ভাব কমানোর উপায় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ত্বকের তৈলাক্তভাব কমানোর উপায় সম্পর্কে। বর্ষার আর্দ্রতায় ত্বক(Skin) তৈলাক্ত হয়ে যায়। লোমকূপ বন্ধ হয়ে ব্রণের সৃষ্টি হয়। ত্বক(Skin) হয়ে যায় মলিন। রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে ত্বকের তেল চিটচিটে ভাব দূর করার উপায় সম্পর্কে জানানো হল।ত্বকের তৈলাক্ত ভাব

ত্বকের তৈলাক্ত ভাব কমানোর উপায় জেনে নিন

মেইকআপ এড়িয়ে চলুন: ত্বক(Skin) পরিষ্কার রাখার সবচেয়ে ভালো উপায় হল খুব বেশি প্রসাধনী ব্যবহার না করা। ভারী মেইকআপ(Makeup) লোমকূপ আবদ্ধ করে ফেলে ও বাড়তি তেল উৎপাদন করে। ত্বককে শ্বাস নিতে দিন। প্রয়োজনে হালকা প্রসাধনী ব্যবহার করুন।

ব্লটিং পেপার ব্যবহার: ব্যাগে সবসময় ব্লটিং পেপার(Blotting paper) রাখুন, এটা এই মৌসুমে খুবই কাজের। দিনের বেলায় তেল শুষে নিতে এই পেপার ত্বকে ব্যবহার করুন।

মুখ পরিষ্কার রাখা: এই মৌসুমে ত্বক(Skin) ভালো রাখতে দিনে দুতিনবার মুখ ধোয়ার অভ্যাস করে নিন।

প্রসাধনী পরিবর্তন: এই মৌসুমে আগের প্রসাধনী বাদ দিয়ে তৈলাক্ত ত্বকের সঙ্গে মানানসই এমন প্রসাধনী ব্যবহার করুন। এই সময়ে ত্বক মসৃণ করে এমন ফেইসওয়াশের বদলে ত্বক(Skin) পরিষ্কার রাখে তা ব্যবহার করুন। ক্রিম নির্বাচনের ক্ষেত্রে তরল বা জেলধর্মী ক্রিম ব্যবহার করুন।

মাস্ক ব্যবহার: স্বাভাবিকের চেয়ে ত্বক(Skin) খুব বেশি তৈলাক্ত হয়ে গেলে ‘ক্লে মাস্ক’ ব্যবহার করতে পারেন। এতে চিটচিটেভাব কমবে। ত্বকের তেল কমাতে মুলতানি মাটি(Multani soil) ব্যবহার করতে পারেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

গোপন অঙ্গের কালো দাগ

স্পর্শকাতর গোপন অঙ্গের কালো দাগ দূর করার সহজ উপায়

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *