Home / চুলের যত্ন / মাত্র এক সপ্তাহ লাগালেই চুল হবে 20 ইঞ্চি পর্যন্ত লম্বা, সাথে ঝরবেনা চুল

মাত্র এক সপ্তাহ লাগালেই চুল হবে 20 ইঞ্চি পর্যন্ত লম্বা, সাথে ঝরবেনা চুল

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো চুলের যত্ন সম্পর্কে কিছু তথ্য। চুলের যত্ন(Hair care) করার জন্য সবাই প্রতিদিন কতরকমেরইনা পদ্ধতির প্রয়োগ করি। চুল ঝরে পড়ার জন্য বেশিরভাগ মানুষই ব্যবহার করেন বাজারজাত বিভিন্ন কেমিক্যাল তেল(Chemical oil)। সাধারণত টিভি অন্য কোন জায়গায় তারা দেখে থাকেন এই কেমিক্যাল তেল গুলি। কখনো ভেবে দেখেছেন কি? কতটা যত্ন নিতে পারে এই তেল গুলি।চুল

মাত্র এক সপ্তাহ লাগালেই চুল হবে 20 ইঞ্চি পর্যন্ত লম্বা, সাথে ঝরবেনা চুল

চুলকে বিভিন্ন সমস্যা মুক্ত করতে আপনারা কিন্তু সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতি ব্যবহার করে দেখতে পারেন। প্রথমে একটি বাটিতে আপনার চুলের দৈর্ঘ্য অনুপাতে পরিমাণ মতো সরষের তেল নিয়ে নিন।চাইলে এখানে নারকেল তেলের(Coconut oil) ব্যবহার করতে পারেন কিন্তু খেয়াল রাখবেন অন্য কোন বাইরের তেল ব্যবহার করবেন না। এবার আরেকটি আলাদা বাটিতে কিছুটা পরিমাণ কালোজিরা নিয়ে নিতে হবে।

কালোজিরে তে থাকা কিছু পদার্থ আমাদের চুলকে লম্বা এবং মজবুত করতে সাহায্য করে। যাইহোক এবার কালোজিরে টিকে ভালো করে গুড়ো করে নিতে হবে। এবার এই পাউডার টিকে গরম করতে থাকুন সরিষার তেলেটির বাটির মধ্যে ঢেলে নিন। সরিষার তেল(Mustard oil) এবং কালোজিরে গুঁড়ো কে ভালোভাবে মিশিয়ে নেওয়ার পর, মৃদু আঁচে গ্যাসে ফুটিয়ে নিন প্রায় ৪-৫ মিনিট।

ফোটানোর পর নামিয়ে এটিকে ঠান্ডা করে নিন।ঠান্ডা হয়ে গেলে ভালো করে ছেঁকে নিয়ে এটিতে ১চামচ মতন কাস্টার্ড অয়েল(Castor oil) মিশিয়ে নিন। তেল টি তৈরি হওয়ার পর নিয়মিত তিন থেকে চার সপ্তাহ চুলের গোড়া থেকে শুরু করে সম্পূর্ণ মাথায় ভালো করে ম্যাসাজ করুন। এর মধ্যে থাকা উপাদান গুলি আপনার চুলকে রুক্ষ সূক্ষ্ম, ঝরে পড়া থেকে সম্পূর্ণভাবে রক্ষা করবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

গরমে চুলের যত্নে

গরমে চুলের যত্নে আমলকির দারুণ ৩টি হেয়ার মাস্ক

আমলকি(Amalki) বা আমলা আমাদের সবারই পরিচিত একটা ফল। আমলকির সিজনে রাস্তায় বের হলেই ফেরিওয়ালার কাছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *