Home / স্বাস্থ্য টিপস / রাত্রে শোবার আগে এই সহজ কাজটি করুন, জীবনে কোনোদিন আপনার পায়ের গোড়ালি ফাটবে না

রাত্রে শোবার আগে এই সহজ কাজটি করুন, জীবনে কোনোদিন আপনার পায়ের গোড়ালি ফাটবে না

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো পায়ের গোড়ালি ফাটা দূর করার উপায় সম্পর্কে। সারাবছর থেকে শুরু করে বিশেষত শীতকালের এক বড় সমস্যা হলো পা ফাটা। আর এই সমস্যা দেখা যায় নারী পুরুষ নির্বিশেষে। শীতকালে সাধারণত পায়ের ত্বক(Foot skin) রুক্ষ হয়ে গেলে,ফাটল শুরু হয়। তবে অনেকেরই সারাবছর অযত্নের ফলে পা ফাটা দেখা যায়।পায়ের গোড়ালি

রাত্রে শোবার আগে এই সহজ কাজটি করুন, জীবনে কোনোদিন আপনার পায়ের গোড়ালি ফাটবে না

আবার খুব বেশি জল ব্যবহার করলেও এই সমস্যা দেখা দিতে পারে। জল সংক্রান্ত সমস্যায় বেশিরভাগ ভোগেন গৃহবধূরা।আসুন জেনে যাওয়া যাক কিছু উপায় যার মাধ্যমে খুব সহজেই পা ফাটা নিরাময় করতে পারবেন।

১. এক রাত্রের মধ্যে যদি আপনি পা ফাটা থেকে মুক্তি পেতে চান তাহলে আপনি এই ঘরোয়া পদ্ধতিটি প্রয়োগ করতে পারেন। প্রথমে ভাল করে মোমবাতি(Candles) থেকে গ্রেড করে নিন।এবার এতে পরিমাণমতো সরষের তেল(Mustard oil) মিশিয়ে গ্যাসে বা মাইক্রোওয়েভে বসিয়ে গলিয়ে নিন। গলিয়ে নেওয়ার ফলে সম্পূর্ণ মোমবাতিটি এতে মিশে যাবে এবং ধীরে ধীরে এটি জমে ক্রিম(Cream) এর মতন রূপ ধারণ করবে।

এবার এটিকে ভালো করে রাত্রিবেলা শোবার আগে পায়ের গোড়ালিতে লাগিয়ে নিন। খুব সহজেই এই প্রাচীন পদ্ধতির মাধ্যমে আপনি পা ফাটা থেকে মুক্তি পাবেন। আরেকটি উপায় এ প্রসঙ্গে বলবো,সপ্তাহে একদিন যদি সামান্য ঈষদুষ্ণ জল নিয়ে একটা শ্যাম্পু(Shampoo) মিশিয়ে কিছুক্ষণ পা ডুবিয়ে রাখতে পারেন তাহলে পায়ের চামড়া ভালো থাকবে।

২. কোন ছোবড়ার সাহায্য নিয়ে ভালো করে আস্তে আস্তে পা পরিষ্কার করে নিন। এরপর পা এ অলিভ অয়েল(Olive oil), মধু বা কলা পেস্ট করে সময়মতো লাগান। এটিও খুবই উপকারী। শরীরের প্রত্যেকটি অঙ্গের মতন পা ও একটি অংশ তাই সঠিক ভাবে এটিরও যত্ন নিন। পা ও মানুষের সৌন্দর্যের গঠনে ভূমিকা রাখে।পা ফাটা থাকলে অনেক সুন্দর জুতোও পায়ে বেমানান হয়ে ওঠে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

বেলের শরবত

সকালে খালি পেটে বেলের শরবত খাওয়ার ৭টি উপকারিতা

দিনের শুরুতে অনেক স্বাস্থ্যসচেতন মানুষেরই প্রথম পছন্দ বেলের শরবত খাওয়া। কিন্তু নিয়মিত এ শরবত খেলে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *