Home / লাইফস্টাইল / স্তন সুন্দর করার কিছু ঘরোয়া টিপস

স্তন সুন্দর করার কিছু ঘরোয়া টিপস

প্রত্যেক মহিলারই স্বপ্ন যে তার যেন সুন্দর, পূর্ণ এবং আকর্ষণীয় শরীর হয়।যা পুরুষদের সবচেয়েবেশি দৃষ্টি আকর্ষণ করে এবং মহিলাদের শরীরের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে স্তন (Breast)। স্তনের আকারের নিয়ে কোন লিখিত সংজ্ঞা থাকা উচিৎ নয়, এটি শরীরের আরামের ওপর নির্ভর হওয়া দরকার। আপনি যদি সুন্দর, সুডৌল, আকর্ষণীয় স্তন (Attractive breast) পেতে চান তাহলে আমাদের বলা উপায়গুলি ব্যবহার করুন এবং পার্থক্য অনুভব করুন।স্তন

স্তন সুন্দর করার কিছু ঘরোয়া টিপস

১। ম্যাসেজ: স্তন ঝুলে পড়া বা স্যাগিং আটকাতে নানা ধরনের ম্যাসেজ রয়েছে। অয়েল ম্যাসেজের মধ্যে পড়ে অলিভ অয়েল (Olive oil), নারকেল তেল, স্পিয়ারমিন্ট অয়েল। আইস ম্যাসেজ-ও খুব উপকারি । কয়েকটি আইস কিউব নিয়ে স্তনের চারপাশে বৃত্তাকারে ম্যাসেজ করুন । সপ্তাহে দু’তিনবার এই ম্যাসেজ করতে হবে। এতে স্তনের আশপাশের কোষে রক্ত সঞ্চালন (Blood circulation) বাড়ে ও স্তনের গরণ সুন্দর রাখতে সাহায্য করে।

২। ওজন নিয়ন্ত্রণে রাখুন: দেহের একটি নির্দিষ্ট ওজন বজায় রাখুন। ক্রমাগত মোটা এবং রোগা হলে, ত্বকের ইলাস্টিসিটি কমে যায় এবং স্তন (Breast) ঝুলে পড়ে।

৩। সঠিক অন্তর্বাস : দীর্ঘদিন ধরে সঠিক সাইজের ব্রা নাপরলে, ফিটিংস আলগা হলে বা কাপ সাইজ ঠিকঠাক না-হলে ব্রেস্ট স্যাগিং হয়। ভাল ব্র্যান্ডের প্যাডেড ব্রা (Bra) পরা ভাল আর যাঁদের ইতিমধ্যেই স্যাগিং হওয়া শুরু হয়েছে তাঁদের আন্ডারওয়্যার ব্রা পরা উচিত।

৪। প্রচুর জল খান: ত্বকের ইলাস্টিসিটি বজায় রাখার প্রধান উপায়, শরীরে প্রচুর পরিমাণ জলের সরবরাহ। প্রতিদিন অন্তত ৪ লিটার জল খান।

৫। বেশি করে প্রোটিন খান: শরীরে প্রোটিনের পরিমাণ কম থাকলে বুকের চারপাশের মাংসপেশিগুলি আলগা হতে থাকে। রোজ অন্তত ১০০ গ্রাম প্রোটিন (Protein) খাওয়া দরকার।

৬। ব্রেস্ট ফার্মিং এক্সারসাইজ : বেশ কিছু সাধারণ এক্সারসাইজ রয়েছে যা নিয়মিত করলে স্যাগিং প্রতিরোধ করা সম্ভব। সবচেয়ে সহজ হল পুশ-আপ। পাশাপাশি রয়েছে চেস্ট প্রেস, ডাম্বল ফ্লাইস, টি-প্লাঙ্কস, এলবো স্কুইজ । প্রত্যেকটিই প্রতিদিন আট-দশবার করলে যথেষ্ট।

৭। ব্রেস্ট মাস্ক : ১ টেবিলচামচ টক দই (Sour curd), ১ টেবিলচামচ ভিটামিন-ই অয়েল এবং ১টি ডিম একসঙ্গে ফেটিয়ে নিন। এবার এই মিশ্রণটি স্তন এবং স্তনের চারপাশে মাখিয়ে আধ ঘণ্টা রেখে দিন। তার পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

হ্যাপি হরমোনের

হ্যাপি হরমোনের নিঃসরণ বাড়ায় যে ৭টি অভ্যাস

সেরোটোনিন, ডোপামিন, অক্সিটোসিন এবং এন্ডোরফিনের মতো ‘সুখী হরমোন’ আমাদের মানসিক সুস্থতার জন্য অপরিহার্য। মস্তিষ্ক হ্যাপি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *