Home / মেকআপ / গরমে মেকআপ নষ্ট হওয়ার ভয় দূর করার সহজ টিপস

গরমে মেকআপ নষ্ট হওয়ার ভয় দূর করার সহজ টিপস

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো গরমে মেকআপ(Makeup) নষ্ট হওয়ার ভয় দূর করার সহজ কয়েকটি টিপস। নারীরা ঘর থেকে মেকাপ(Makeup) ছাড়া একটু কমই বের হন। বিশেষ করে পার্টি থাকলে তো কথাই নেই। ছুটির দিনগুলোতে দুপুরে বা রাতে অনুষ্ঠানের দাওয়াত পড়েই যায়। আর তখন গরমে মেকআপ নষ্ট হয়ে যাওয়ার ভয় কাজ করতে থাকে মনে। কিন্তু ছোট্ট ও সহজ কিছু নিয়ম মেনে চলতে পারলে মেকআপ(Makeup) নষ্ট হওয়ার এই ভয় দূর করে দেয়া যায় খুব সহজেই।মেকআপ

গরমে মেকআপ নষ্ট হওয়ার ভয় দূর করার সহজ টিপস

১. প্রথমে ফেসওয়াশ(Facewash) এবং ক্লিনজার দিয়ে ত্বক খুব ভালো করে ধুয়ে পরিষ্কার করে নেবেন। কারণ মুখ পরিষ্কার ও ধোয়া না হলে তেলতেল ভাব রয়ে যায়, এতে করেও মেকাপ(Makeup) গলে যাওয়ার ভয় থাকে।

২. ২-৩ টুকরো বরফ নিন হাতে। এই বরফ দিয়ে মুখের পুরো ত্বক(Skin) ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসেজ করুন। এতে করে মেকআপ(Makeup) অনেকটা সময় ত্বকে সেট থাকে।

৩. এমন মেকআপ ও কসমেটিকস ব্যবহার করুন যা পুরোপুরি অয়েল ফ্রি। এতে মেকাপ(Makeup) গলে যাওয়ার সম্ভাবনা কমে যায়। প্রয়োজনে নিজের অন্যান্য মেকআপ বাদ দিন গরমকালের জন্য, নিয়ে আসুন অয়েল ফ্রি মেকআপ।

৪. টোনার দিয়ে মুখ ভালো করে মুছে নেবেন এবং ভালো সানস্ক্রিন লোশন(Lotion) লাগিয়ে নেবেন। এতে অতিরিক্ত তেল দূর হবে ত্বক থেকে এবং মেকাপ সেট থাকবে অনেকটা সময়।

৫. প্রথমে মেকাপ প্রাইমার লাগিয়ে নেবেন এটি মেকআপ(Makeup) গলে যাওয়া রোধ করবে।

৬. খুব অল্প পরিমাণে ফাউন্ডেশন(Foundation) ব্যবহার করবেন। এবং লিক্যুইডের চাইতে সেমি-লিক্যুইড বা পাউডার ফাউন্ডেশন ব্যবহার করলে মেকাপ গলার সম্ভাবনা কম থাকে।

৭. ল্যুজ পাউডার চেপে দিয়ে ত্বকের উপরে মেকাপ(Makeup) সেট করে নিন। এতে বাড়তি তেল পাউডার শুষে নেয়ার কাজ করবে অনেকটা সময় এবং মেকাপ গলবে না।

৮. অবশ্যই ওয়াটারপ্রুফ মেকাপ(Makeup) ব্যবহার করবেন গরমকালে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

বেইজ মেকআপ

৫টি ধাপে পারফেক্ট বেইজ মেকআপ এর শুরু থেকে শেষ

৫টি ধাপে পারফেক্ট বেইজ মেকআপ(Beige makeup) কিভাবে করবেন তা আজ আপনাদের জানাবো। তবে তার পূর্বে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *