Home / লাইফস্টাইল / আপনার স্ত্রী আপনাকে কতটা ভালোবাসে পরীক্ষা করুন এই উপায়ে

আপনার স্ত্রী আপনাকে কতটা ভালোবাসে পরীক্ষা করুন এই উপায়ে

সুখী দাম্পত্য(Marital) জীবন সবারই কাম্য। আপনিও নিশ্চয়ই চান যে আপনার স্ত্রীর সঙ্গে বেশ ভালো সস্পর্ক হবে আপনার! তবে জানেন কি, আপনার স্ত্রী(Wife) ঠিক কতটা ভালোবাসে আপনাকে তার কিছু লক্ষণের মাধ্যমে কিন্তু আপনি বুঝতে পারবেন! জেনে নিন-আপনার স্ত্রী

আপনার স্ত্রী আপনাকে কতটা ভালোবাসে পরীক্ষা করুন এই উপায়ে

দিনে কতবার তিনি আপনাকে আলিঙ্গন করেন সেদিকে লক্ষ্য রাখুন। কেননা ডেইলি মেইল-এ প্রকাশিত দাম্পত্য(Marital) সস্পর্ক নিয়ে করা এক নতুন সমীক্ষা বলছে, নারীরা যদি তাদের স্বামীকে বেশি ভালোবাসেন তবে তারা যখন তখন জড়িয়ে ধরে চুম্বন করেন এবং কম ঝগড়াও করেন।

গবেষণায় দেখা গেছে, সাধারণত পুরুষেরা নারীদের মতো অতটা রোমান্টিক(Romantic) হন না। তবে কোনো কোনো পুরুষ স্ত্রীর প্রতি ভালোবাসার প্রকাশে ঘরের কাজেও অবদান রেখে নিজেদের প্রেম বুঝিয়েছেন। ১৬৮ জন দম্পতিকে নিয়ে সম্প্রতি একটি সমীক্ষা চালানো হয়। সেখানে দেখা যায়, পুরুষেরা নারীদের কাছে বিভিন্নভাবে তাদের অনুভূতি প্রকাশ করছেন।

ওই সমীক্ষায় দেখা গেছে, নারীরা যে পুরুষদের ভালোবাসেন তাদের সঙ্গে ঝগড়া(Quarrel) কম করতেই পছন্দ করেন এবং যখন তখন নিজেদের প্রেম বোঝাতে চান। অন্যদিকে পুরুষরা স্ত্রীদের প্রতি নিজের ভালোবাসা বোঝাতে ঘরের কাজকর্মেও হাত লাগান। এমনকি স্ত্রীর কাপড়ও ধুয়ে(Wash) দেন তারা। আর যে স্বামীরা তাদের স্ত্রীকে বেশি ভালোবাসেন মধ্যে সহবাসের সম্ভাবনাও বেশি থাকে।

এক্ষেত্রে গবেষকেরা বলেছেন, এটি এই ধারণাকে সমর্থন করে যে পুরুষেরা ভালোবাসা প্রকাশের জন্য এটিকে একটি গুরুত্ব পূর্ণ মাধ্যম হিসাবে ব্যবহার করে থাকেন। আর স্ত্রীরা সহবাসের(Intercourse) থেকে অনেক বেশি পছন্দ করেন ভালোবাসার মানুষটিকে জড়িয়ে ধরতে ও চুম্বন(Kiss) করতে। সমীক্ষাটি ব্যক্তিত্ব এবং সামাজিক মনোবিজ্ঞান বুলেটিন-এ প্রকাশিত হয়।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

সেলফি

ঈদে ভালো সেলফি তোলার কিছু টিপস

ঈদের নতুন পোশাক পরে ছবি না তুললে কী হয়! সুন্দর ও আকর্ষণীয় ছবি পেতে কতজনই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *