Home / ত্বকের যত্ন / ঘরোয়া উপায়ে দূর করুন ত্বকের বলিরেখা

ঘরোয়া উপায়ে দূর করুন ত্বকের বলিরেখা

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ত্বকের বলিরেখা(Wrinkle line) দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে। শীতকাল মানেই রুক্ষ- শুষ্কভাব। আবহাওয়ার সঙ্গে সঙ্গে ত্বকেও দেখা দেয় রুক্ষতা। তাই এই সময়ে ত্বকের চাই বাড়তি যত্ন। ত্বকে ব্রণ(Acne), র‍্যাশ, বলিরেখা দেখা দেয় অনেকেরই। অল্প বয়সেই ত্বকে দেখা দেয় বয়সের ছাপ। এতে বয়সের তুলনায় আপনাকে বেশি বয়স্ক দেখায়। এজন্য শাকসবজি(Vegetable), ফলমূল খান বেশি বেশি।, সেই সঙ্গে প্রচুর পানি পান করুন।ত্বকের বলিরেখা

ঘরোয়া উপায়ে দূর করুন ত্বকের বলিরেখা

শীতে বলিরেখাহীন টানটান ত্বকের জন্য নিয়মিত ব্যবহার করতে পারেন ফেসপ্যাক। এতে আপনার ত্বকের বলিরেখা দূর হওয়ার পাশাপাশি ত্বক(Skin) হবে দাগহীন, কোমল, উজ্জ্বল। চলুন জেনে নিন বলিরেখা দূর করার কয়েকটি কার্যকরী ফেসপ্যাক সম্পর্কে-

ডিমের সাদা অংশ
ডিমের সাদা অংশ ব্যবহার করতে পারেন। এটি আপনার ত্বকের দাগ(Skin spot) দূর করবে। সেইসঙ্গে বলিরেখা দূর করতে খুবই কার্যকরী। একটি ডিমের সাদা অংশটুকু নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এটি ত্বকে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

অলিভ অয়েল
রাতে ঘুমানোর আগে কয়েক ফোঁটা অলিভ অয়েল(Olive oil) ভালো করে ম্যাসাজ করুন ত্বকে। কয়েক মিনিট পর নরম তোয়ালে দিয়ে মুছে নিন।

কলা ও লেবুর রস
প্রতিদিন এক গ্লাস লেবু পানি(Lemon water) পান করুন। ত্বক সজীব থাকবে। এছাড়াও অর্ধেকটি কলা চটকে সঙ্গে একটু লেবুর রস মিশিয়ে ত্বকে লাগাতে পারেন। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা
তাজা পাতা থেকে অ্যালোভেরার জেল(Aloe vera gel) সংগ্রহ করে ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন ঠাণ্ডা পানি দিয়ে।

আনারস
আনারসের টুকরা ত্বকে ঘষুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের সুরক্ষায়

ত্বকের সুরক্ষায় রোদে বের হওয়ার আগে করণীয়

ত্বকের সুরক্ষায় রোদে বের হওয়ার আগে করণীয়। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রোদের প্রচণ্ড ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *