Home / মেকআপ / মেকআপ তোলার সহজ কিছু টিপস

মেকআপ তোলার সহজ কিছু টিপস

বিয়ের সময় মেকআপ(Makeup)! ভাবতেই ভালো লাগে! কি চমৎকার সাজা! পছন্দের শিল্পীর কাছে! ঘন্টার পর ঘণ্টা বসে নিজের চেহারাকে ক্যানভাস ভাবাও একটা স্বপ্ন মেয়েদের! যে ক্যঅনভাসে নিখুঁত ছবি আঁকে এক্সপার্টরা। আর কণেকে সাক্ষ্যাৎ পটের বিবি রূপে নিয়ে আসা হয় জীবনের নতুন সঙ্গীর সামনে। সঙ্গে থাকেন সঙ্গীর আত্মীয় স্বজন বন্ধুবান্ধব! বেশির ভাগ মানুষই কিন্তু সেদিন কণেকে প্রথম দেখেন! আসলে সবাই কণে রূপে সেদিনই ঐ মেয়েটাকে দেখেন! কারণ ঐ মেয়েটাতো আর কণে সাজেনি!মেকআপ

মেকআপ তোলার সহজ কিছু টিপস

তাই মেকআপের ব্যাপারে বিয়ের আগেই কণেরা হয় খুব বেশি সচেতন। আর কিছু হোক না হোক, মেকআপ(Makeup) ভালো হওয়া চাইই চাই! কিন্তু তারপর! আট-দশ ঘণ্ট বসে থেকে, হাসিমুখে ছবি তুলে, ঘর ছাড়ারা কান্নার ছোপ ছোপ দাগ(Stains) গালে যখন লেগে থাকে- তখন কণে উপস্থিত হয় বরের বাড়ি! সেই অনেক রাতে! আজকাল তো রাত দুটোর আগে সব আয়োজন শেষই হতে চায় না। বরের বাড়িতে গিয়েও নানা আয়োজন শেষে রূমে ঢুকলে কার ইচ্ছে হয় ইয়াব্বড় সুটকেসটা খুলে মেকআপ(Makeup) তোলার এতো সরঞ্জাম বের করতে! তাও আবার বরের সামনে!

এর থেকে ভালো- বুবুর টোটকা মাথায় রাখা! হাতের কাছে, বা পাউচে যা থাকে তা দিয়েই মেকআপ তুলে ফেলা! তাতে কাজটা হবে আরামে, কথা বলার সময়টাও পাওয়া যাবে আরও বেশি!

নারিকেল তেল:
চুলের চুড়া ভাঙতে তো নারিকেল তেল(Coconut oil) লাগবেই! এদফা নারিকেল তেলটা মুখেও ঘুষে নিতে থাকুন দুই আঙুল দিয়ে। হালকা ম্যাসাজের মত করে। এবার টিস্যু পেপার দিয়ে আলতো করে মুছে নিন মেকআপ! আর অবশ্যই পরে তো ফেইস ওয়াম ব্যবহার করতেই হবে। কিন্তু নারিকেল তেল কিন্তু মেকআপ(Makeup) তোলার সত্যি লুকানো রুস্তম!

ভেসেলিন:
ব্যাগে ভেসলিন(Vaseline) থাকবে না, এতো হতেই পারে না। ভেসেলিনের জেলি ভাব ত্বকের মেকআপ তুলতে সহায়তা করে! আবার ত্বকের ক্ষতিও করেনা। কারণ ভেসেলিন আসলেই ত্বকের আর্দ্রতা বজিয়ে রাখতে সহায়তা করে।

লোশন:
কিছুই না পেলে লোশন মেখে নিবেন! যেকোনও ময়েশ্চারাইজিং লোশন(Lotion)! ম্যাসাজের মত করে সারামুখে, চোখের উপর, ঠোটে লোশন লাগিয়ে এবার টিস্যু দিয়ে আলতো করে মেকআপ মুছে নিতে থাকুন! চট করে এভাবে মেকআপ তোলার আর কোনও বিকল্প নেই!

ওয়েট টিস্যু:
এটা হচ্ছে আমার স্পেশাল বুদ্ধি! আপনি নিজেও জানেন – অনুষ্ঠান শেষে না আপনার ধৈর্য থাকবে, না ইচ্ছে! অতএব ভেন্যুতে পৌছানোর আগেই বান্ধবীকে বলে দেন পর্যাপ্ত পরিমাণে ওয়েট টিস্যু(Tissue) কিনে আনতে। এবার সেটা হাতের ব্যাগে ভরে রাখুন! ঐ রাতের জন্য ঐ ওয়েট টিস্যুই হতে পারে আপনার পরম বন্ধু! কথা দিলাম!

Check Also

মেকআপ

মুখের আকৃতি অনুযায়ী মেকআপ করার কৌশল জেনে নিন

মেকআপ(Makeup) করা শুধু পছন্দ করলেই হবে না। সঠিক নিয়মে মেকআপ করতে হলে কিছু কৌশল (trick) ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *