Home / লাইফস্টাইল / শীতের সকালে অলসতা দূর করার সহজ ৪টি উপায়

শীতের সকালে অলসতা দূর করার সহজ ৪টি উপায়

এই শীতে অনেকের মাঝে অলসতা (laziness) নেমে আসে। বিশেষ করে ঘুম থেকে উঠতে বেশি অলসতা তৈরি হয়। তারপরেও ব্যস্ততম জীবনের জন্য সকাল সকাল বিছানা ছেড়ে কাজে বের হতে হয়। এবার জেনে নিন এই শীতের সকালে অলসতা (laziness) দূর করার সহজ ৪ উপায়।অলসতা

শীতের সকালে অলসতা দূর করার সহজ ৪টি উপায়

১। চা কিংবা কফি: শীতের আলসেমি আর জড়তা ভরা সকালকে চাঙ্গা করতে আপনার সঙ্গী হতে পারে এক মগ গরম কফি (Coffee) কিংবা এক কাপ গরম চা। যা আপনাকে সারাদিনের ক্লান্তি দূর করতে সাহায্য করবে। এবং আপনি জড়তা কাটিয়ে পুনরায় কাজে ফিরে যাওয়ার প্রাণশক্তি পাবেন।

২। কিছুক্ষণ ব্যায়াম করা: স্লিম হওয়ার জন্য বা স্বাস্থ্য ভালো রাখার জন্যই শুধু ব্যায়াম (Exercise) নয়। বরং এটি আপনার শরীরে রক্ত চলাচলের মাত্রা ঠিক রেখে আপনাকে কাজে মনোযোগী করে তোলে। এর পাশাপাশি আপনি শীতের সকালে যে জড়তা অনুভব করেন তা নিমিষেই কেটে যাবে এই ব্যায়ামের মাধ্যমে। তাই শীতের সকালকে উপভোগ করতে আর জড়তা কাটাতে ব্যায়াম করুন।

৩। গরম পানি দিয়ে গোসল : শীত সকালের অলসতা কাটাতে হালকা কুসুম গরম পানি দিয়ে গোসল (Bath) করে নিন সকালে ঘুম থেকে উঠেই। দেখবেন আপনি যেমন ফ্রেশ অনুভব করছেন ঠিক তেমনি আপনার ভেতর প্রাণবন্ত ভাব লাগছে। যা আপনাকে এই জড়তাভাব কাটিয়ে কাজে মনোযোগ দিতে সাহায্য করবে।

৪। স্বাস্থ্যকর নাস্তা : সকালের নাস্তায় গরম দুধ, মধু (Honey), মাখন এই সব রাখার চেষ্টা করুন। এই সমস্ত খাবার আপনাকে এই শীতের জড়তা কাটাতে সাহায্য করবে। সাথে সাথে মৌসুমী ফল রাখতে পারেন যা আপনার এনার্জি লেভেল বৃদ্ধি করে আপনাকে শীতের সকালের জড়তা এড়াতে সাহায্য করবে।

আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন।

Check Also

সেলফি

ঈদে ভালো সেলফি তোলার কিছু টিপস

ঈদের নতুন পোশাক পরে ছবি না তুললে কী হয়! সুন্দর ও আকর্ষণীয় ছবি পেতে কতজনই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *