Home / রান্না ঘর / গরমে প্রাণ জুড়ানো ফালুদা খান ঘরে বানিয়ে

গরমে প্রাণ জুড়ানো ফালুদা খান ঘরে বানিয়ে

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো গরমে প্রাণ জুড়ানো ফালুদা তৈরি সম্পর্কে। গরমে স্বাস্থ্যকর কিছু খেতে চাইলে নিশ্চিন্তে খেতে পারেন ফালুদা(Faluda)। এটি খেলে আরাম তো মিলবেই সেইসঙ্গে সুস্বাস্থ্যও বজায় থাকবে। তবে ফালুদা(Faluda) বাইরে না খেয়ে ঘরে তৈরি করে নেয়াই ভালো। কারণ বাইরের খাবার স্বাস্থ্যকর উপায়ে তৈরি নাও হতে পারে। চলুন জেনে নেই এই গরমে প্রাণ জুড়াতে ফালুদা কিভাবে তৈরি করবেন-ফালুদা

গরমে প্রাণ জুড়ানো ফালুদা খান ঘরে বানিয়ে

উপকরণ
ভ্যানিলা/ স্ট্রবেরী আইসক্রিম ১ স্কুপগুঁড়া দুধ ৪ টেবিল চামচচিনি ১ টেবিল চামচজেলো পাউডার ১ প্যাকেটপেস্তাকুচি ১ চা-চামচরুহআফজা ১ টেবিল-চামচনুডলস (অল্প)

প্রণালি
প্রথমে আধা গ্লাস পানিতে দুধ(Milk) ও চিনি গুলিয়ে নিতে হবে। এবার নুডলস সেদ্ধ করে গ্লাসের দুধে দিয়ে গ্লাসটি ফ্রিজে রাখতে হবে ঠান্ডা করার জন্য।

জেলো তৈরি করে ফ্রিজে রেখে জমাতে হবে। এবার জমানো জেলো কিউব করে কেটে ঠান্ডা দুধে দিতে হবে। এক প্যাকেট জেলো দিয়ে আপনি ৫/৬ গ্লাস ফালুদা(Faluda) বানাতে পারবেন অনায়াসে। এরপর একে একে আইসক্রিম(Ice cream) ও রুহ আফজা দিতে হবে। সবশেষে উপরে বাদাম কুচি ছিটিয়ে পরিবেশন করুন মজাদার ফালুদা।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

জাফরানি শরবত

ইফতারে রাখুন ঠান্ডা ঠান্ডা জাফরানি শরবত

ইফতারে ঠান্ডা শরবত(Cold sherbet) দেহ ও মনে মহূর্তেই প্রশান্তি আনে। প্রতিদিনই হয়তো ইফতারে লেবুর শরবত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *