Home / ত্বকের যত্ন / গলা, ঘাড় ও বগলের জেদি কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

গলা, ঘাড় ও বগলের জেদি কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো গলা, ঘাড় ও বগলের জেদি কালো দাগ(Black spot) দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে। গায়ের রং শ্যামলা বা ফর্সা হলেও অনেকের গলা বা ঘাডড়ের রং কুচকুচে কালো হয়ে যায়। একইরকম কালো দাগ হয় বগলেও। যা খুবই অস্বস্তিকর। নানা রকম প্রসাধনী(Cosmetic) ব্যবহার করেও ওই জেদি দাগ তোলা যায় না। তবে ঘরোয়া টোটকা নিয়মিত ব্যবহার করলে মুক্তি মিলবে-কালো দাগ

গলা, ঘাড় ও বগলের জেদি কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

গলা ও ঘাড়ের কালো দাগ- এই দূর করতে বানিয়ে ফেলুন ঘরোয়া প্যাক। এই প্যাক তৈরি করতে লাগবে চন্দনের গুড়ো, গ্লিসারিন, গোলাপ জল, লেবুর রস(Lemon juice)। লেবুর রস প্রাকৃতিক গ্লিসারিন হিসেবে কাজ করে।

প্রথমে চন্দনের গুড়োর সঙ্গে বাকি উপাদান গুলো মিশিয়ে নিন। তার পর উষ্ণ গরম জল দিয়ে পেস্ট তৈরি করে নিন। এই উপাদান, গলা ও ঘাড়ে মেখে ২০-২৫ মিনিট অপেক্ষা করুন। পুরো শুকিয়ে গেলে ঠান্ডা পানি(Water) দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন। এক সপ্তাহেই দেখতে পারবেন ফলাফল।

বগলের কালো দাগ- এই দাগ দূর করতে ব্যবহার করুন ঘরোয়া কিছু উপাদান। বেকিং সোডা(Baking soda) বগলের কালো দাগ দূর করতে অনেক ভালো কাজ করে। বেকিং সোডায় রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান। যা বগলের কালো দাগ দূর করে। বেকিং সোডার সঙ্গে সামান্য জল(Water) মিশিয়ে পেস্ট তৈরি করে নিন।

তারপর এই পেস্ট বগলে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন। নারকেল তেল(Coconut oil) বেকিং সোডার প্যাকও ব্যবহার করতে পারেন। নারকেল তেলের সঙ্গে বেকিং সোডা মিশিয়ে বগলে মাখতে পারেন। এতে দাগ দূর হওয়ার পাশাপাশি গন্ধ থেকেও মুক্তি মিলবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের সুরক্ষায়

ত্বকের সুরক্ষায় রোদে বের হওয়ার আগে করণীয়

ত্বকের সুরক্ষায় রোদে বের হওয়ার আগে করণীয়। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রোদের প্রচণ্ড ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *