Home / নারী স্বাস্থ্য / স্তন বা ব্রেস্ট বড় করার উপায়, ছোট স্তন ক্রিম ছাড়াই বড় করুন

স্তন বা ব্রেস্ট বড় করার উপায়, ছোট স্তন ক্রিম ছাড়াই বড় করুন

স্তন ছোট? জেনে নিন বড় দুধ বা স্তন(Breasts) পাবার স্বাভাবিক উপায়। অনেক মেয়েদের দুধ ছোট হওয়ার জন্য অনেক মেয়েই দুশ্চিন্তায় ভুগতে থাকে। এর জন্য নিজের কনফিডেন্স(Confidence) কমে যায়। নিজের মনের মত পোশাক পরা যায় না। আর এই সমস্যার কথা কাউকে বলাও যায় না। সারাক্ষণ দুশ্চিন্তা হতে থাকে যে, কিভাবে সঠিক স্তন(Breasts) পাওয়া সম্ভব। যারা এই সমস্যায় ভুগছে তাদের বলব, চিন্তার কারণ নেই কারণ বাড়িতে বসেই প্রাকৃতিক ভাবে স্তন(Breasts) বড় করার অনেক উপায় আছে। যেগুলো করাও কঠিন নয়, আবার সমস্যার সমাধান ও হয়।স্তন

স্তন বা ব্রেস্ট বড় করার উপায়, ছোট স্তন ক্রিম ছাড়াই বড় করুন

ব্রেস্ট বা স্তন ম্যাসাজ
ব্রেস্ট বড় করার জন্য রোজ ব্রেস্ট ম্যাসাজ করুন। এর চেয়ে ভালো উপায় আর কিছু হয় না। রোজ সরষের তেল(Mustard oil) গরম করে ম্যাসাজ করতে পারেন। বা মধুও ব্যবহার করতে পারেন। ম্যাসাজ খুব ভালো কাজ দেয়। আস্তে আস্তে ব্রেস্ট বড় হবে। এছাড়াও দুহাত ঘষে গরম করে নিন। গরম হাত দুটো ব্রেস্টের নীচে ধরুন। এবার দুহাত দু দিক থেকে ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ(Massage) করুন। অর্থাৎ ডানহাত ঘড়ির কাঁটার দিকে ঘোরান। আর বাঁ হাত কাঁটার উল্টোদিকে। এভাবে রোজ ১০ থেকে ২০ মিনিট রোজ ম্যাসাজ করুন।

বক্ষের মালিশ(Breast massage)
এটা আকর্ষণীয় বক্ষ প্রাপ্ত করার কার্যকরী উপায়ের মধ্যে এক। যদি আপনি আবশ্যক টেলি নিজের বক্ষের মালিশ(Massage) করতে পারেন, তাহলে একটা পূরণ রূপে আকর্ষণীয় এবং ভরাট বক্ষ প্রাপ্ত করা খুবই সহজ কার্য হবে। এই বিধি রোজ শোয়ার আগে ব্যবহার করুন। এতে আপনার বক্ষের কোশিকা ভরাট হবে এবং আপনার বক্ষের আকার ও বড় হবে।

সঠিক ব্রা
ব্রেস্ট বড় করার ক্ষেত্রে ব্রা এর একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সঠিক ব্রা(Bra) এর অভাবে ব্রেস্টর সাইজ নষ্ট হয়ে যায়। ঠিক সাইজের কাপ ব্রা ব্যবহার করুন। ব্রা(Bra) খুব বেশি যেন ঢিলে না হয়। আবার খুব বেশি টাইটও যেন না হয় খেয়াল রাখবেন। রাত্রে ব্রা পরে ঘুমবেন না। এছাড়াও একটু টাইট পোশাক পরুন। সঠিক ব্রেস্টর জন্য এই বিষয় গুলো কিন্তু খুব জরুরী।

সঠিক খাবার
সাধারনত দেখা যায় যারা রোগা হয় তাদের এই সমস্যা হয়। তাই খাবারের দিকে নজর দিতে হবে। সঠিক পুষ্টিকর খাবার(Nutritious food) বেশি করে খান কয়েক মাস। যেমন দুধ, ডিম, ফল, শাকসবজি, ডাল এসব খাবার বেশি করে খান। স্বাস্থ্য ঠিক হবার সাথে সাথে স্তনের সাইজও ঠিক হবে। তাই নিজের শরীরের দিকে নজর দিন। ভালো করে ঘুমন। দুশ্চিন্তা(Anxiety) করবেন না। বয়স বাড়ার সাথে এটিও আস্তে আস্তে বড় হবে।

মেথি (Fenugreek) ব্যবহার
মেথি(Fenugreek) একটা প্রাকৃতিক ঔষধি যা আপনার বক্ষের আকার বাড়াতে সাহায্য করে। এটার লাভ নেওয়ার জন্যে এই ঔষধির রস বের করুন আর নিজের বক্ষে এটা লাগান। যদি আপনি রোজ এটা করতে পারেন, তাহলে আপনার বক্ষ ধীরে ধীরে অনেক আকর্ষণীয় এবং সুন্দর হয়ে উঠবে। এটা একটা প্রাকৃতিক ঔষধি হওয়াতে আপনাকে কোনো সাইড ইফেক্ট ভুগতে হবেনা।

স্বামী স্ত্রী সহবাস
এছাড়াও সেক্স করলে ব্রেস্টর সাইজ বাড়বে। এটা অবশ্য বিবাহিতদের জন্য প্রযোজ্য। একটু বেশি সময় সেক্স(Sex) করলে শরীরে হরমন(Hormones) বাড়ে। এটা ব্রেস্ট বাড়াতে সাহায্য করে। খেয়াল রাখতে হবে স্বামী উভয় স্তনকেই গুরুত্ব দেয়।

বক্ষের ক্রীম (দুধ বড় করার ক্রিম)
বাজারে বিভিন্ন ব্রান্ডের (brands) বক্ষের ক্রীম পাওয়া যায় যা বক্ষের আকার বড় করার জন্যে অনেক উপকারী হয়। আপনি নিজের ত্বকের জন্য এরমধ্যে একটা উপযুক্ত ক্রীম বেছে নিতে পারেন। এই ক্রীম আপনার বক্ষ কে ভরাট বানায় এবং ঢিলা হতে দেয়না। এইরকম কোনো ক্রিম(Cream) কোনো বড় ব্রান্ডের নেওয়াই ভালো হবে।

বক্ষ বৃদ্ধির জন্যে ধৈর্য ধরুন
আপনার বক্ষ বিনা শল্য চিকিৎসায় এক দিনে বড় হতে পারেনা। যখন একটা মেয়ে নিজের বয়:সন্ধিতে পৌঁছায়, তার বুকের দুই দিকে মাংসের দুই পিন্ড বাড়া শুরু হয়। এই পিন্ডের পূর্ণ রূপে বক্ষ হতে অনেকটা সময় লাগে। অতএব, বক্ষের বৃদ্ধির উপায় ব্যবহার করার পর মহিলাদের ধৈর্য ধরে রাখা খুবই দরকার।

এছাড়াও কিছু ব্যায়াম আছে যেগুলো বড় দুধ পেতে সাহায্য করেঃ

ব্যায়াম (Exercise) বুকের এবং হাথের কিছু ব্যায়াম আপনার বক্ষের আকার বাড়ানোর জন্যে অনেক সাহায্যকর হয়। যদি আপনি এমনি কোনো ব্যায়াম করতে থাকেন যেটায় আপনার বুকে চাপ পড়ুক, এতে আপনার ব্রেস্টর সাইজ বাড়বে।

পুশ আপ ব্যায়াম
ব্রেস্ট বাড়ানোর ক্ষেত্রে এটি খুব কার্যকরী ব্যায়াম। প্রথমে মাটিতে উপুড় হয়ে শুয়ে পরুন। তারপর পা হালকা তুলুন। পায়ের চেটো গুলো রাখুন পায়ের আঙ্গুলের ওপর ভর করে। তারপর হাতের ওপর চাপ দিয়ে শরীরকে ওপরে তুলুন। বডিকে ওপরে তুলে কয়েক সেকেন্ড রেখে, প্রথমে বাঁ হাত ডান দিকের কাঁধে টাচ করে মাটিতে রাখুন। আবার ডান হাত বাম দিকের কাঁধে টাচ করে মাটিতে রাখুন। তারপর আবার বডিকে নীচে নামান। এভাবে করতে থাকুন।

চেয়ার ডিপস ব্যায়াম
ব্রেস্ট বাড়াতে এটিও বেশ কার্যকরী। প্রথমে সোজা হয়ে বসুন। তারপর পেছনে একটা ভারী চেয়ার রাখুন। যাতে চেয়ার পরে না যায়। তারপর হাত গুলি কোমরের পিছনে দুদিকে রাখুন। অর্থাৎ ডান হাত ডান দিকের কোমরে, ও বাঁ হাত বাঁ দিকের কোমড়ে রাখুন। এবার হাতের সাহায্যে চেয়ারের ওপর ভর দিয়ে শরীরকে তুলুন। শরীরকে একবার তুলুন একবার বসুন। এইভাবে করতে থাকুন।

ওয়াল পুশ আপ ব্যায়াম
এই ব্যায়ামটি খুব সহজ। এতে দেওয়ালের ওপর ভর দিয়ে পুশ আপ করতে হবে। প্রথমে দেওয়ালের ওপর হাত গুলো সোজা ঠেকিয়ে দাঁড়ান। পা গুলো একটু দেয়াল থেকে দূরে রাখুন। এবার যেভাবে মাটিতে সাধারণত পুশ আপ হয় সেই ভাবেই দেওয়ালের ওপর ভর দিয়ে করুন।

ডাম্বেল ফ্লাই ব্যায়াম
প্রথমে মাটিতে সোজা হয়ে শুয়ে পড়ুন। তারপর হাতে দুটো ডাম্বেল নিন। হালকা ওজনের নিন। ৫কেজি ওজনের হলেই হবে। হাত সোজা বুকের ওপর নিয়ে যান। হাত হালকা বেন্ড থাকবে। একদম সোজা হবে না। বুকের ওপর নিয়ে গিয়ে তারপর হাতের কনুই মাটিতে রাখুন। এইভাবে কয়েকবার করুন।

প্লাম প্রেসিং ব্যায়াম
এটি খুব সহজ আবার খুব ভালো কাজও করে। জাস্ট প্রথমে ডান হাত সোজা করে হাতের চেটো ওপর দিকে রাখুন। তারপর হাতের চেটো সোজা রেখে ঘুরিয়ে নীচের দিকে করুন। অর্থাৎ আঙ্গুলের মাথাগুলি থাকবে নীচের দিকে। তারপর বাঁ হাত দিয়ে ডান হাতের আঙ্গুল গুলো প্রেস করুন। এভাবে দুটো হাতই করুন ২৫ মিনিট।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

পিরিয়ডের ব্যথা

শীতে পিরিয়ডের ব্যথা কমানোর ৫ উপায়

শীতে পিরিয়ডের ব্যথা কমানোর ৫ উপায়। পিরিয়ডের ব্যথায় মাসের কয়েকটা দিন খুবই অস্বস্তিতে কাটে নারীদের। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *