Home / চুলের যত্ন / চুল পড়া বন্ধ করবে ভেষজ চা

চুল পড়া বন্ধ করবে ভেষজ চা

চাপ্রেমীদের জন্য সুখবরই বটে! স্বাদ নেওয়ার পাশাপাশি ভেষজ চা (Herbal tea) কাজে লাগানো যাবে চুলের বিভিন্ন সমস্যার সমাধানে। জবা ফুলের চা (Jaba flower tea) সপ্তাহে দুই থেকে তিনবার পান করুন। এটি যেমন চুলের বৃদ্ধি বাড়াবে, তেমনি বন্ধ করবে চুল পড়া (Hair fall)। জেনে নিন কীভাবে বানাবেন জবা ফুলের চা।চুল পড়া

চুল পড়া বন্ধ করবে ভেষজ চা

দেড় লিটার পানি (Water) ফুটিয়ে নিন। ফুটন্ত পানিতে ৩টি জবা ফুল দিয়ে দিন। চুলার জ্বাল কমিয়ে ৬ থেকে ৭ মিনিট রাখুন। লালচে রঙ হয়ে গেলে নামিয়ে ছেঁকে নিন। কয়েক টুকরো আদা কুচি ছেড়ে দিন। লেবুর রস (Lemon juice) ও চিনি দিন প্রয়োজন মতো। একটি গ্রিন টি ব্যাগ (Green tea bag) দিয়ে নেড়ে পরিবেশন করুন। চাইলে বরফ কুচি দিয়ে আইস টি (Ice tea) হিসেবেও পরিবেশন করা যায় জবা ফুলের চা।

কেন পান করবেন জবা ফুলের চা

ভিটামিন সি সমৃদ্ধ এই চা কোলাজেন প্রোডাকশন বাড়িয়ে দেয়। ফলে চুল (Hair) থাকে স্বাস্থ্যোজ্জ্বল ও শক্তিশালী। পাশাপাশি চুল পড়া কমে ও চুল বাড়েও দ্রুত।
অ্যামিনো অ্যাসিড (Amino acids) সমৃদ্ধ জবা ফুলের চা পান করলে চুল হয় ঝলমলে ও উজ্জ্বল।
ত্বকের অতিরিক্ত তেল নিঃসরণ কমিয়ে দেয় জবা ফুলের চা। ফলে চুলের তেলতেলে ভাব ও খুশকি (Dandruff) কমে।
অকালে চুল (Hair)পাকা রোধ করে এটি।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুল পড়া

চুল পড়া নিয়ন্ত্রণে ঘরোয়া ৭টি উপায় জেনে নিন

চুল পড়া নিয়ন্ত্রণে ঘরোয়া ৭টি উপায়। মাত্রাতিরিক্ত চুল পড়লে প্রাকৃতিক উপাদানের সাহায্যে যত্ন নিতে পারেন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *