Home / দেশ বিদেশ / পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের পাশ! গুজব নাকি সত্যি সরাসরি জানিয়ে দিলো শিক্ষা অধিদপ্তর

পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের পাশ! গুজব নাকি সত্যি সরাসরি জানিয়ে দিলো শিক্ষা অধিদপ্তর

মহামারি করোনা(Corona) ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ রয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের সব কার্যক্রম। ফলে চলতি বর্ষের শিক্ষা কার্যক্রম পিছিয়ে যাচ্ছে। এর মধ্যেই পরীক্ষা(Exam) ছাড়াই পরবর্তী ক্লাসে উত্তীর্ণের খবর বের হয় দেশের বিভিন্ন গণমাধ্যমে। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার (০৯ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়(Ministry of Education) থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।পরীক্ষা

পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের পাশ! গুজব নাকি সত্যি সরাসরি জানিয়ে দিলো শিক্ষা অধিদপ্তর

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষা(Exam) ছাড়া শিক্ষার্থীদের অটোপাস করানো হবে-এ ধরনের প্রতিবেদন সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ করা হয়েছে। বিষয়টি ভিত্তিহীন ও গুজব। এ সংক্রান্ত কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। এদিকে শিগগিরই কলেজে (এইচএসসি) ভর্তি(Admission) কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দিপু মনি।

বৃহস্পতিবার (৯ জুলাই) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে ঢাকা-১০ আসনের শফিউল ইসলামের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস(Coronavirus) এর কারণে একাদশ শ্রেণিতে (এইচএসসি) ভর্তি কার্যক্রম বিলম্বিত হচ্ছে। তবে নীতিমালার আলোকে খুব শিগগিরই সিদ্ধান্ত গ্রহণ করে ভর্তি(Admission) কার্যক্রম শুরু হবে।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা(Corona) সংক্রমণের এ পরিস্থিতিতেও ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি নীতিমালা-২০২০ ইতোমধ্যে প্রণয়ন করা হয়েছে। গত ৩১ মে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হলেও কোভিড-১৯ এর কারণে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম বিলম্বিত হচ্ছে। ভর্তির বিষয়ে শিক্ষা বোর্ড(Board of Education) প্রস্তুত রয়েছে। খুব শিগগিরই সিদ্ধান্ত গ্রহণ করে ভর্তি কার্যক্রম শুরু হবে।

Check Also

শাহরুখের ম্যানেজার

প্রায় ৫২ কোটি টাকার মালিক, শাহরুখের ম্যানেজার পূজার কাজ কি

বলিউড বাদশাহ শাহরুখ খানের ম্যানেজার(Manager) পূজা দাদলানি। এই নারী বছরে যেই পরিমাণ অর্থ আয় করেন, ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *