Breaking News
Home / রান্না ঘর / ভিন্ন স্বাদের দই পটল রেসিপি

ভিন্ন স্বাদের দই পটল রেসিপি

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো দই পটল রেসিপি নিয়ে। বাজারে(Market) বা রান্নাঘরে সহজলভ্য সবজি(Vegetable) হলো পটল। আর এই পটল দিয়ে নানা পদ খাবার (Food)খেয়ে থাকি। পটল ভাজি থেকে শুরু করে দোলমা কত কিছুই তো রান্নার(Cooking) অভিজ্ঞতা হয়েছে।দই পটল

ভিন্ন স্বাদের দই পটল রেসিপি

এবার সহজে ও দ্রুত রান্না করা যায় এমন একটি পদ দই পটল রেঁধে দেখুন। এই দই পটল খেতে যেমন সুস্বাদু তেমনি তৈরি করতেও ঝামেলা কম। চলুন তবে জেনে নেয়া যাক দই পটল তৈরির রেসিপিটি-

উপকরণ: পটল ২৫০ গ্রাম, সরিষার তেল(Mustard oil) ৫০ গ্রাম, ঘি ২৫ গ্রাম, দই ১০০ গ্রাম , আদা বাটা এক চামচ , জিরা(Cumin) বাটা আধা চামচ, হিং এক চামচ, কাঁচা মরিচ দুই থেকে তিনটি,তিনটি এলাচ গুঁড়া, তেজপাতা তিনটি, লবণ(Salt) পরিমাণ মতো।

প্রণালী: প্রথমে পটলগুলোর খোসা ছাড়িয়ে দুখণ্ড না করে ছুরি দিয়ে সামান্য চিরে দিন। তারপর প্যানে তেল(Oil) গরম করে তাতে পটলগুলো ভালো করে ভেজে নিন।

তারপর পটলগুলো নামিয়ে প্যানে ঘি দিয়ে হিং ও আদা(Ginger) বাটা কষিয়ে নিন। এবার ভাজা পটলগুলো দিয়ে বাকি মসলা দিয়ে কষিয়ে পানি দিন। পানি(Water) ফুটে মাখামাখা হলে নামিয়ে পরিবেশন করুন সুস্বাদু দই পটল।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

খাবার

যে সব খাবার ফ্রিজে রাখবেন না

ফ্রিজ সব ধরনের খাবার(Food) রাখার জন্য নয়। কিছু খাবারকে ফ্রিজে রাখলে মান কমে যেতে পারে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *