Home / বিউটি টিপস / ঘরের কাজের ফাঁকে কাটা ফল, সবজি দিয়েই রূপচর্চা করুন

ঘরের কাজের ফাঁকে কাটা ফল, সবজি দিয়েই রূপচর্চা করুন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ঘরের কাজের ফাঁকে কাটা ফল, সবজি দিয়েই রূপচর্চা করার উপায় সম্পর্কে। অন্যের চাহিদা পূরণ ও যত্ন নেওয়ার পাশাপাশি নিজের যত্ন ও রূপচর্চা করাও জরুরি। তাই এখানে এমন কয়েকটি বিউটি টিপস(Beauty tips) দেওয়া রইল যা খুব সহজে এবং কম সময়, বাড়ির কাজের মধ্যেই করে নিতে পারবেন। সারাদিন বাড়ির কাজে ব্যস্ত গৃহিণীরা নিজের ত্বকের যত্ন(Skin care) নেওয়ার সময় করে উঠতে পারেন না।
রূপচর্চা

ঘরের কাজের ফাঁকে কাটা ফল, সবজি দিয়েই রূপচর্চা করুন

রান্নাবান্না, ঘরদোর পরিষ্কার, বাচ্চা ও পরিবারের সদস্যদের যত্ন নিতে নিতেই সময় কেটে যায়। তার পর ক্লান্তির কারণে নিজের রূপচর্চার বিষয়টি অনেক সময় মাথায় আসে না। কিন্তু অন্যের চাহিদা পূরণ ও যত্ন নেওয়ার পাশাপাশি নিজের যত্ন নেওয়াও জরুরি। তাই এখানে এমন কয়েকটি বিউটি টিপস(Beauty tips) দেওয়া রইল যা খুব সহজে এবং কম সময়, বাড়ির কাজের মধ্যেই করে নিতে পারবেন।

সবজি বা ফল কাটতে কাটতে সেই সবজি বা ফলই আপনার ত্বকের ঔজ্জ্বল্য বাড়িয়ে দিতে পারে। কী ভাবে?

১. টমেটো(Tomato) কাটার সময় এর অর্ধেক অংশ আলাদা করে নিন। এর পর সেই অর্ধেক টমেটোয় সামান্য হলুদ মিশিয়ে নিজের মুখে ভালো ভাবে ডলুন। রান্না করতে করতে সহজেই এটি করা যায়। আধ ঘণ্টা লাগিয়ে রাখার পর মুখ ধুয়ে নিন। এর ফলে ত্বকের ট্যানিং দূর হয় এবং ত্বক(Skin) উজ্জ্বল হয়।

২. ফল(Fruit) কাটার সময় কয়েক টুকড়ো ফল ফ্রিজারে রেখে দিন। ভালো ভাবে জমে গেলে সেই ফলগুলি বার করে মুখে ঘসুন। আইস ফেশিয়াল(Ice Facial) ও ফ্রুট ফেশিয়াল দুইয়েরই উপকার পাবেন এতে। এর জন্য যে কোনও ফল যেমন- তরবুজ, পেপে, কলা, আম ইত্যাদি ব্যবহার করতে পারেন। ১৫-২০ মিনিট পর্যন্ত মুখে লাগিয়ে রাখার পর ধুয়ে নিন।

৩. একটি সহজ ফেসপ্যাকও বানিয়ে ফেলা যেতে পারে। এর জন্য ছোট শিশিতে মধু(Honey), অল্প কফি এবং এক চিমটে হলুদ মিশিয়ে নিজের কাছে রাখতে পারেন। চট করে নিজের মুখে লাগিয়ে বাড়ির অন্যান্য কাজ করুন। ১৫-২০ মিনিট লাগিয়ে রেখে মুখ ধুয়ে নিন। ত্বক(Skin) হয়ে উঠবে সজীব ও সতেজ।

৪. শ্যাম্পুর পর কডিশনার(Conditioner) করার সময় অনেক গৃহিণীই পান না। এর ফলে চুল হয়ে পড়ে রুক্ষ। স্ক্যাল্প ও চুল অধিক শুষ্ক হলে নিজের শ্যাম্পুতে অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। শ্যাম্পু ও অ্যালোভেরা জেল— এই দুটোই এক সঙ্গে নিজের কাজ করবে। এতে আপনার চুলও যেমন পরিষ্কার হয়ে যাবে, তেমনই অ্যালোভেরা জেল(Aloe vera gel) চুলকে ময়শ্চারাইজও করে দেবে।

৫. স্ক্রাব করার জন্য বাড়িতেই সহজ উপায় এটি বানিয়ে রাখতে পারেন। এর জন্য একটি খালি ডিবে বা পাওডারের ডিবেতে ৫-৬ চামচ বেসন ও ১ চামচ হলুদ(Turmeric) মিশিয়ে বাথরুমে রেখে দিন। স্নানের সময় সাবান লাগানোর পর এটি নিজের শরীরে ছিটিয়ে নিন এবং একসঙ্গে স্ক্রাব করুন। মাত্র ৫-৭ দিন ব্যবহার করেই উপকার পেতে পারেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুল

চুল ও ত্বকের যত্নে ভিটামিন ই ক্যাপসুলের ৭টি প্যাক

কেমন হয় বলুনতো, যদি একটি উপাদান দিয়ে চুল এবং ত্বকের যত্ন(Skin care) করা যায়? কি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *