Home / বিউটি টিপস / দ্রুত মেকআপ করার ৮টি সহজ পদ্ধতি

দ্রুত মেকআপ করার ৮টি সহজ পদ্ধতি

রমজানে পুরো মাসব্যাপী রোজা রাখার পর শরীর থাকে ক্লান্ত। এরপর আসে ঈদ। আর সেখানে কর্মব্যস্ত নারীদের ক্ষেত্রে মেকআপ (Makeup) করার সময় বা কই? এমন হওয়াটা খুব স্বাভাবিক। তবে বাইরে বের হতে হলে নিজেকে তো একটু গুছিয়ে বের করতেই হয়। তাই শিখে নিন দ্রুত মেকআপ করার পদ্ধতি। কীভাবে দ্রুত মেকআপ করবেন তার একটি পরামর্শ দিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের বিউটি বিভাগ।মেকআপ

দ্রুত মেকআপ করার ৮টি সহজ পদ্ধতি

১। ফাউন্ডেশন
প্রথমে ত্বকের টোনের সঙ্গে মিলিয়ে লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করুন। তবে বৃষ্টি বাদলার দিনে বা অতিরিক্ত গরমে লিকুইড ফাউন্ডেশন (Foundation) গলে যেতে পারে। এতে বাজে দেখাবে। তাই এর বদলে বেছে নিতে পারেন বিবি ক্রিম। এ ক্ষেত্রে বিবি ক্রিম ত্বকের সঙ্গে ভালোভাবে মেশান। তবে বেশি মাখবেন না।

২। কনসেলার
এরপর মাখুন কনসেলার। নাকের পাশের অংশ, চোখের নিচ, গাল, থুতনিতে এটি লাগান। এ ছাড়া যেসব জায়গায় দাগ রয়েছে সেখানে কনসেলার লাগান। এর পর আঙুল বা ব্রাশ দিয়ে ভালোভাবে মাখুন।

৩। পাউডার
ভালো ফিনিশিংয়ের জন্য মুখে পাউডার মাখুন। তবে খুব বেশি পাউডার মাখবেন না। বিশেষ করে ৩০ বছর বয়স হলে কখনোই অতিরিক্ত পাউডার (Powder) মাখতে যাবেন না। নয়তো বলিরেখাগুলো স্পষ্ট হয়ে ওঠবে।

৪। ব্লাশ
এরপর ব্লাশন ব্যবহার করুন। গালে, নাকে, থুতনিতে ব্লাশন ব্যবহার করতে পারেন। এই ক্ষেত্রে পোশাকের সঙ্গে মিলিয়ে বাদামি বা গোলাপি ব্লাশন লাগান।

৫। আইব্রোপেন্সিল
এরপর পেন্সিল দিয়ে আইব্রো একে শেপ করে নিতে পারেন।

৬। মাশকরা
চোখের পাপড়িতে ব্যবহার করুন মাশকারা (Mascara)। বৃষ্টির দিন হলে অবশ্যই ওয়াটার প্রুফ মাশকারা ব্যবহার করবেন।

৭। আইশ্যাডো
এরপর চোখের ওপর ব্যবহার করুন আইশ্যাডো। পাশাপাশি কাজল বা আইলাইনার (Eyeliner) ব্যবহার করতে পারেন।

৮। লিপস্টিক
এরপর ঠোঁটে লাগান পছন্দসই লিপস্টিক (Lipstick)। তবে লিপস্টিক যেন পোশাকের সঙ্গে মানানসাই হয় এ ব্যাপারে খেয়াল রাখুন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কাছে কেমন লেগেছে এবং আপনার যদি কোনো প্রশ্ন অথবা মতামত থেকে থাকে তবে নিচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আর আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে শেয়ার করুন। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ত্বকের উজ্জ্বলতা

গরমে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ঘরোয়া ৬টি ফেসপ্যাক

গরমকাল মানেই রোদের তীব্রতা। এই তীব্রতায় ত্বক (Skin) ধীরে ধীরে উজ্জ্বলতা হারিয়ে হয়ে ওঠে শুষ্ক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *