Home / লাইফস্টাইল / বিবাহিত পুরুষদের শারীরিক অক্ষমতা দূর করার কয়েকটি সহজ উপায় জেনে নিন

বিবাহিত পুরুষদের শারীরিক অক্ষমতা দূর করার কয়েকটি সহজ উপায় জেনে নিন

আজকাল বেশিরভাগ বিবাহিত পুরুষরা অনিয়ন্ত্রিত ভাবে জীবন যাপন করার জন্য মিলনের সুখ থেকে বঞ্চিত হয়েছে। যার ফলে তাদের দাম্পত্য(Marital) জীবনে নেমে এসেছে অশান্তি। এমনকি অনেকেই এই সমস্যাতে জর্জরিত হয়ে ডিপ্রেশনে(Depression) চলে গেছে। আবার অনেকে লজ্জায় চিকিৎসকের কাছে মুখ খুলতেও পারেন না। তবে পুরুষদের মিলনের ইচ্ছাকে দ্বিগুণ বাড়িয়ে তুলতে কয়েকটি খাবার(Food) যথেষ্ট। চলুন বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক-শারীরিক অক্ষমতা

বিবাহিত পুরুষদের শারীরিক অক্ষমতা দূর করার কয়েকটি সহজ উপায় জেনে নিন

১) কলা
কলা শুধুমাত্র আপনার পুষ্টি(Nutrition) বাড়ায় না আপনার মিলনের শক্তি বাড়িয়ে তুলতেও সাহায্য করে। কলাতে থাকে প্রচুর পরিমাণে পটাশিয়াম(Potassium) মিলনের সময় শক্তি যোগায়। আছে এক বিশেষ ধরনের এনজাইম ব্রোমেলিয়ান যা পুরুষদের শারীরিক দুর্বলতা(Physical weakness) দূর করতে সাহায্য করে।

২) দুধ
দুধে থাকে ফ্যাট(Fat) যা দাম্পত্য সুখী করতে বিশেষ সাহায্য করে। তাই শরীরে এই বিশেষ হরমোন বৃদ্ধি করার জন্য দুধ(Milk), দুধের সর, মাখন প্রভৃতি খাবারগুলি অপরিহার্য।

৩) আপেল
দিনে একটা করে আপেল শারীরিক অক্ষমতা(Physical disability) দূর করে, তীব্র উত্তেজিত হতে সাহায্য করবে। আপেলে থাকে অ্যান্টিঅক্সিডেন্ট যা পুরুষের বিশেষ অঙ্গে রক্ত(Blood)সরবরাহ বাড়ায় এবং দ্বিগুণ ভাবে উত্তেজিত করে তোলে।

৪) রসুন
নারী ও পুরুষ উভয়ের ক্ষেত্রেই উদ্দীপনা বাড়াতে এবং বিশেষ অঙ্গকে সক্রিয় রাখতে রসুনের(Garlic) তুলনা নেই। রসুনে থাকে এলিসিন নামক এক ধরনের উপাদান যা পুরুষের বিশেষ অঙ্গে রক্ত(Blood) প্রবাহের মাত্রা বাড়িয়ে দেয়ে। তাই শারীরিক অক্ষমতা থাকলে রসুন(Garlic) খাওয়া উপকারি।

৫) বাদাম
বাদামে থাকে জিঙ্ক যা শুক্রাণুর(Sperm) হার বৃদ্ধি করতে সাহায্য করে। প্রজনন ক্ষমতা ও শারীরিক ক্ষমতা বৃদ্ধি করতে চিকিৎসকরা বাদাম(Nuts) খাওয়ার পরামর্শ দেন।

৬) গাজর
গাজরে থাকে প্রচুর পরিমাণে পুষ্টি(Nutrition)। এতে আছে ভিটামিন এ যা ছেলেদের বিশেষ হরমোন তৈরি করতে সাহায্য করে। তাই গাজর খেলে সু-স্বাস্থ্যের পাশাপাশি শারীরিক ক্ষমতা বৃদ্ধি পায়। যার ফলে তাদের দাম্পত্য জীবনে(Conjugal life)নেমে এসেছে অশান্তি। এমনকি অনেকেই এই সমস্যাতে জর্জরিত হয়ে ডিপ্রেশনে চলে গেছে।

৭) মধু
বিবাহিত পুরুষদের শারীরিক ক্ষমতা বৃদ্ধি করতে মধুর জুড়ি মেলা ভার। এই বিশেষ শক্তিকে বাড়িয়ে তোলার জন্য এক গ্লাস গরম জলে খাঁটি ১ চামচ খাঁটি মধু(Honey) মিশিয়ে খেতে পারেন। নিয়মিত এই খাবারগুলি খেতে থাকলে নিজেই তফাৎ বুঝতে পারবেন।

Check Also

ঘর ঠান্ডা

এই গরমে এসি ছাড়াই ঘর ঠান্ডা রাখার কৌশল জেনে নিন

এই গরমে এসি ছাড়াই ঘর ঠান্ডা রাখার কৌশল। দেশের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে চলছে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *