Home / সেক্স লাইফ / ঘুম ভাঙার পর লিঙ্গ শক্ত হয়ে থাকে কেন? শুধুমাত্র পুরুষদের জন্য

ঘুম ভাঙার পর লিঙ্গ শক্ত হয়ে থাকে কেন? শুধুমাত্র পুরুষদের জন্য

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেক টি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজকের আর্টিকেলটি হলো পুরুষদের জন্য। অধিকাংশ পুরুষের নমে এমন একটি প্রশ্ন আছে যে সকালে কেন লিঙ্গ(Penis) দাড়িয়ে থাকে। আজ আপনাদের এ বিষয়ে বিস্তারিত জানাবো। সকালে ঘুম ভাঙার পর ছেলেদের লিঙ্গ(Penis) দাঁড়িয়ে থাকে। সম্প্রতি এর কারণ বিশ্লেষণ করেছেন গবেষকরা(Researchers)। পুরুষেরা ভোরে যৌনতায় আগ্রহী হলেও নারী এ সময় যৌনতায় সেভাবে আগ্রহী থাকে না। এর মূল কারণ টেস্টোস্টেরন হরমোন(Testosterone hormone) বলে মনে করছেন গবেষকরা।ঘুম ভাঙার পর লিঙ্গ শক্ত হয়ে থাকে কেন

ঘুম ভাঙার পর লিঙ্গ শক্ত হয়ে থাকে কেন? শুধুমাত্র পুরুষদের জন্য

সকালে ঘুম ভাঙার পর ছেলেদের লিঙ্গ দাঁড়িয়ে থাকে কারণ
রাতে যখন নারী ভালোবাসার পরিপূর্ণ স্বাদ নিতে চান তখন পুরুষ(Men) ঘুমে ঢুলতে থাকে। গবেষকরা জানিয়েছেন, এর কারণ হলো নারী ও পুরুষের হরমোনের পার্থক্য। আর এ পার্থক্যের কারণেই উভয়ের দেহঘড়ি একত্রে চলে না। গবেষকরা এক্ষেত্রে কয়েকটি সময়ের বর্ণনা করেছেন, যে সময়ে নারী-পুরুষের হরমোনের(Hormone) পার্থক্য লক্ষ্যণীয়।

ভোর ৫টায় পুরুষের টেস্টোস্টেরন (Testosterone) হরমোন সর্বাধিক থাকে। দিনের অন্য সময়ের তুলনায় এ মাত্রা ২৫ থেকে ৫০ শতাংশ বেশি। এ সময় নারীও টেস্টোস্টেরন হরমোন উৎপাদন করে। তবে তা অতি সামান্য মাত্রায়।

সকাল হরমোনের মাত্রা কমে না। ঘুম যত লম্বা হয় হরমোনটির প্রভাবও তত বেশি হয়। আমেরিকান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (American Medical Association) জানিয়েছে, পাঁচ ঘণ্টার বেশি ঘুম পুরুষের হরমোনটির মাত্রা ১৫ শতাংশ বাড়িয়ে দেয়।

সকাল সাতটায় যদি কোনো পুরুষ ঘুম(Sleep) থেকে উঠে তখন তার দেহে যতখানি টেস্টোস্টেরন হরমোনের মাত্রা থাকে সর্বাধিক। কিন্তু একজন নারীর সে সময় সবচেয়ে কম থাকে।

অন্যদিকে দিন শেষে পুরুষের এ হরমোনটির মাত্রা সবচেয়ে কমে যায় আর নারীর সবচেয়ে বেশি থাকে। আর এ কারণেই সকালে ঘুম(Sleep) ভাঙার পর ছেলেদের লিঙ্গ(Penis) দাঁড়িয়ে থাকে।

আমাদের পোস্টটি আপনাদের ভালো লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

Check Also

যৌন ইচ্ছা

যৌন ইচ্ছা কমিয়ে দেয় যে ৭টি খাবার

যেসব খাবার খেলে যৌন ইচ্ছা (sexual desire) বাড়ে, তার তালিকা জানেন অনেকেই। কিন্তু এমন অনেক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *