Home / রূপচর্চা / রিমুভার ছাড়া চটজলদি মেকআপ উঠিয়ে ফেলার উপায়

রিমুভার ছাড়া চটজলদি মেকআপ উঠিয়ে ফেলার উপায়

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো রিমুভার ছাড়া চটজলদি মেকআপ(Makeup) উঠিয়ে ফেলার উপায়। মেকাপ উঠিয়ে ফেলুন এমন পরিস্থিতিতে পড়তে হয় সব নারীকেই। উপলক্ষ্য যাই হোক, দেখা যায় বাড়ি ফিরতে অনেক রাত হয়ে গেলো। ঘুমে ভেঙ্গে আসছে শরীর অথচ মুখ ভরা মেকআপ(Makeup) । এমন সময়ে মেকআপ না তুলে ঘুমাতে যাবার তো প্রশ্নই ওঠে না, তা হবে ত্বকের জন্য সুইসাইড! অথচ মেকাপ(Makeup) রিমুভার দিয়ে বসে বসে মেকাপ(Makeup) তোলারও সময় নেই। তাহলে কী করবেন? দেখে নিন খুব কার্যকরী কিছু কৌশল।মেকআপ

রিমুভার ছাড়া চটজলদি মেকআপ উঠিয়ে ফেলার উপায়

১) নারিকেল তেল
অনেক রকম উপায়ে নারিকেল তেল(Coconut oil) ব্যবহার করা যায়। স্বাস্থ্যের জন্য নারিকেল তেল খাওয়াটা যেমন উপকারী তেমনি ত্বক ও চুলের যত্নের জন্যও তা কাজে আসে। মেকআপ রিমুভার হিসেবেও নারিকেল তেল দারুণ। বেশ কিছুটা নারিকেল তেল মুখে মেখে নিন, মেকাপ(Makeup) গলে উঠে আসবে। এটা ওয়াটারপ্রুফ মাসকারার মতো কঠিন মেকআপ তুলতেও সহায়ক। এটা আপনার ত্বককে ময়েশ্চারাইজ করার কাজটাও করে থাকে। বেবি অয়েলও ব্যবহার করতে পারেন একইভাবে।

২) ময়েশ্চারাইজার
খুব দ্রুত মেকআপ তোলার জন্য সারা মুখে আপনার প্রিয় ময়েশ্চারাইজিং ক্রিম অথবা লোশন(Lotion) মেখে নিন। এবার টিস্যু দিয়ে মুছে ফেলুন সেটা। কয়েক সেকেন্ডেই মেকাপ(Makeup) উঠে আসবে।

৩) বেবি ওয়াইপ
হাসবেন না, এই পদ্ধতিটি আসলেই কাজ করে! বাচ্চাদের ডায়াপার পাল্টানোর সময়ে যে বেবি ওয়াইপ ব্যবহার করা হয় সেগুলোই আপনার মেকআপ তোলার জন্য কাজে আসবে। বিছানায় বসেই দ্রুত এটা ব্যবহার করে মেকাপ(Makeup) তুলে ফেলতে পারবেন। মেকআপ রিমুভার ওয়াইপও পায়া যায়, সেগুলোও ব্যবহার করতে পারেন।

৪) দুধ
হ্যাঁ, আসলেই মেকআপ তোলার জন্য দুধ(Milk) ব্যবহার করা যায়। অল্প একটু দুধের সাথে মিশিয়ে নিন কয়েক ফোঁটা আমন্ড অয়েল। ব্যাস, একটা কটন বল দিয়ে এটাকে মুখে মাসাজ করে নিন। এরপর মুখ ধিয়ে নিলেই দেখবেন সব মেকাপ(Makeup) উঠে আসছে।

এছাড়াও আরও কিছু উপায়ে মেকাপ রিমুভার ছাড়াই আপনি মেকাপ(Makeup) তুলে ফেলতে পারেন-

– হালকা গরম পানিতে একটা ছোট তোয়ালে ভিজিয়ে সেটা দিয়ে মুখ মুছে নিতে পারেন।
– তোয়ালেতে একটু মধু আর বেকিং সোডা নিয়ে মুখে মেখে নিলেও মেকাপ(Makeup) উঠে আসে।
– মুখে কিছুক্ষণ স্টিম নিয়ে এরপর সাধারণ সাবান দিয়ে মুখ ধুয়ে ফেললেও মেকআপ চলে যাবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

শীতে রূপচর্চা

শীতে রূপচর্চা করতে নারকেল তেল ও অলিভ অয়েল

চুলচর্চায় তেল অপরিহার্য। এমনকি এ নিয়ে একটি প্রবাদও রয়েছে। তেলে চুল(Hair) তাজা। অর্থাৎ চুলের যত্ন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *