Home / লাইফস্টাইল / আঁচিল থেকে চিরতরে মুক্তি দেবে কচি আমপাতা

আঁচিল থেকে চিরতরে মুক্তি দেবে কচি আমপাতা

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো আঁচিল দূর করার সহজ একটি উপায় সম্পর্কে। শরীরে আঁচিল তখনই হয় যখন ত্বক(Skin) ভাইরাস দ্বারা আক্রান্ত হয়। অনেকে মনে করেন, আঁচিল প্রাকৃতিকভাবে শরীরে হয়ে থাকে কিন্তু এই ধারণা ভুল।আঁচিল

আঁচিল থেকে চিরতরে মুক্তি দেবে কচি আমপাতা

মুখে আঁচিল হলে সমস্যার শেষ থাকে না। আঁচিল নিরাময়ে আম পাতা(Mango leaf) খুব কার্যকরী। আয়ুর্বেদ শাস্ত্রে আম পাতার অনেক উপকারিতার কথা বলা হয়েছে।

আম সবারই খুব পছন্দের ফল। তাছাড়া আম স্বাস্থ্যের জন্যও বেশ উপকারী। তবে শুধু আমই নয়, এর পাতাও বেশ উপকারী। আমপাতায় রয়েছে ভিটামিন(Vitamin), এনজাইম, অ্যান্টি অক্সিডেন্ট, খনিজ উপাদান।

আঁচিল দূর করতে আম পাতা ব্যবহারের নিয়ম
প্রথমে কিছু কচি আম পাতা পুড়িয়ে কালো করে নিন। এবার এই পোড়া আম পাতাগুলো গুঁড়া করে নিন। তারপর এতে সামান্য পানি(Water) মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার এই মিশ্রণটি আঁচিলে লাগান। দেখবেন খুব দ্রুত আঁচিল সেরে যাবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ঈদের সাজগোজ

কেমন হবে ঈদের সাজগোজ

কেমন হবে ঈদের সাজগোজ । সাজ-পোশাক ছাড়া ঈদ (Eid) পূর্ণ হয় না। আর ঈদের দিন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *