Home / রান্না ঘর / হাঁসের মাংসের কালিয়া বানাবেন যেভাবে

হাঁসের মাংসের কালিয়া বানাবেন যেভাবে

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো হাঁসের মাংসের(Duck meat) কালিয়া রেসিপি সম্পর্কে। শীতে হাঁসের মাংস যেন ভিন্ন স্বাদ যোগ করে। আর এ মাংস কমবেশি সবারই পছন্দ। বাজারে ঘুরে হাঁসের দেখা সচারচার মিললেও এর দাম কিছুটা বাড়তি। হাঁসের মাংসের কালিয়া জনপ্রিয় বাংলা খাবারের মধ্যে অন্যতম। চলুন দেখে নেই কিভাবে রান্না করবেন এই মজার খাবারটি।হাঁসের মাংসের কালিয়া

হাঁসের মাংসের কালিয়া বানাবেন যেভাবে

উপকরণ:
হাঁস- ১টি, পেঁয়াজ বাটা- ১/২ কাপ, আদা বাটা- ১ টেবিল চামচ, রসুন(Garlic) বাটা- ১ চা চামচ, হলুদ বাটা- ১ চা চামচ, মরিচ বাটা- ১ চা চামচ, জিরা বাটা- ১ চা চামচ, ধনে বাটা- ১ চা চামচ, গোলমরিচ বাটা- ১-৪ চা চামচ, তেজপাতা- ১টি, দারুচিনি(Cinnamon) ২ সে.মি.- ৩ টুকরা, এলাচ- ৩টি, মেথি- ১ চা চামচ, সয়াবিন তেল- ১-২ কাপ, কারি মসলা (ইচ্ছা)- ১ চা চামচ।

প্রণালি:
বাটা মসলা, তেজপাতা, এলাচ, দারুচিনি, লবণ(Salt) ও মাংস একসাথে মিশিয়ে ঢেকে চুলায় দিন। মৃদু আঁচে রান্না করুন। মংস সিদ্ধ হলে নামান। ১টি পেঁয়াজ(Onion) কুচি করে ও ২ কোষ রসুন ছেঁচে নিন।

এরপর তেলে মেথির ফোঁড়ন দিন। পেঁয়াজ ও রসুন(Garlic) দিয়ে সামান্য ভেজে মাংস ও কারি মসলা দিন। মাংস কষিয়ে তেল উপরে উঠলে নামান। ব্যাস হয়ে গেল মজার কালিয়া!

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

আম ডাল

সুস্বাদু কাঁচা আম ডাল এর রেসিপি

আমের মৌসুমে কাঁচা আমের বিভিন্ন আইটেমের স্বাদ ভোলার নয়। আচারের পাশাপাশি ডালেও আমের ব্যবহার বহুল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *