Home / স্বাস্থ্য টিপস / মুখের দুর্গন্ধ দূর করতে টুথপেস্টে মেশান একটি উপাদান

মুখের দুর্গন্ধ দূর করতে টুথপেস্টে মেশান একটি উপাদান

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো মুখের দুর্গন্ধ দূর করার সহজ একটি উপায় সম্পর্কে। দুই বেলা নিয়ম করে ব্রাশ(Brush) করার পরও অনেকের মুখেই দুর্গন্ধ হয়। যা খুবই বির’ক্তিকর একটি সমস্যা। এর ফলে অনেক বিব্রতিকর পরিস্থিতিতেও পরতে হয় অনেককেই। তাইতো নানা রকম পদ্ধতি অবলম্বন করেন এই সমস্যা থেকে মুক্তি পেতে। তবে ফলাফল কিছুই আসে না।মুখের দুর্গন্ধ

মুখের দুর্গন্ধ দূর করতে টুথপেস্টে মেশান একটি উপাদান

তাই আজ আপনাদের জন্য নিয়ে এসেছি এমন একটি সমাধান, যা ঝামেলা ছাড়াই আপনাকে এই বির’ক্তিকর সমস্যা থেকে মুক্তি দেবে। আপনার রোজকার দাঁত(Teeth) পরিষ্কারক টুথপেস্টের সঙ্গে শুধু মাত্র একটি উপাদান মেশান। আর এই সমস্যা থেকে পেয়ে যান চিরমুক্তি। আর সেই জাদুকরী উপাদানটি হচ্ছে বেকিং সোডা(Baking soda)! চলুন জেনে এন্যা যাক বিস্তারিত-

মুখের দুর্গন্ধ দূর করতে বেকিং সোডার কার্যকারিতা: বেকিং সোডা মুখের উচ্চ অ্যাসিডিক(Acidic) স্তরকে কমিয়ে দেয় যা দুর্গন্ধের প্রধান কারণ। এর অ্যান্টিমাইক্রোবিয়াল(Antimicrobial) বৈশিষ্ট্যের কারণে এটি মুখের ব্যাকটেরিয়াগুলোকে মেরে ফেলে। যেহেতু এটি অ্যাসিড নয় তাই এটি দাঁত, মাড়ি বা হাড়ের কোনো ক্ষতি করে না।

বেকিং সোডা এবং টুথপেস্ট যেভাবে ব্যবহার করবেন
টুথপেস্টের সঙ্গে ১ বা ২ চামচ বেকিং সোডা(Baking soda) মিশিয়ে নিন। এটি ব্রাশে নিয়ে দাঁত ব্রাশ করুন। একইভাবে এক সপ্তাহ ব্যবহার করুন। এই টুথপেস্ট(Toothpaste) দাঁত এবং মুখের গহ্বর পরিষ্কার এবং দুর্গন্ধযু’ক্ত সমস্যা সমাধানের জন্য যাদুর মতো কাজ করে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

শরীরের তাপ

শরীরের তাপ কমায় যে ৮টি খাবার

শরীরের তাপ কমায় যে ৮টি খাবার। হিট অ্যালার্ট চলছে দেশজুড়ে। তীব্র গরমে পুড়ছে প্রকৃতি। দাবদাহের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *