Home / লাইফস্টাইল / পারফিউম এর গুণাগুণ জানলে আপনি চমকে যাবেন

পারফিউম এর গুণাগুণ জানলে আপনি চমকে যাবেন

সারাদিনের পরিশ্রম(Hard work), ক্লান্তি, ভয়, ভালো লাগা ও খারাপ লাগা এসব কিছু ভুলিয়ে দিতে পারে মনের মতো একটু পারফিউম(Perfume)। একেক জনের একেক রকম Perfume পছন্দ। কারও গোলাপের মিষ্টি গন্ধ পছন্দ, আবার কারও বা বৃষ্টির পর ভেজা মাটির গন্ধ ভালো লাগে। গন্ধের প্রতি ভালোবাসার এই তারতম্য বিচার করেই তৈরি হয়েছে (Perfume)। আর এই পারফিউমের কয়েকটি গুণাগুণ জানলে আপনি চমকে যাবেন।পারফিউম

পারফিউম এর গুণাগুণ জানলে আপনি চমকে যাবেন

চলুন দেখে নেয়া যাক পারফিউমের পাঁচটি গুণাগুণ:

১। সব থেকে দামি পারফিউমে এসেন্স থাকে সবচেয়ে বেশি। ঘামের দুর্গন্ধ দূর করতে সাহায্য করে পারফিউম(Perfume)। এ কথা প্রায় সবারই জানা। আর অনেকেই এই কারণে Perfume ব্যবহার করেন। করোনাকালে একটু মাস্কেও দিয়ে দিতে পারেন। ভালো সুগন্ধ পাবেন।

২। গন্ধের সঙ্গে মস্তিষ্কের যোগাযোগ সরাসরি। কথায় আছে ‘ঘ্রাণে অর্ধ ভোজন’। ভালো গন্ধে নিমেষে মন(Mind) ভালো হয়ে যায়। মনের যাবতীয় ভীতিও দূর হয়ে যায়।

৩। পারফিউম কিন্তু আকর্ষণের অন্যতম মাধ্যম। তাই কাউকে আকর্ষণ করাতে চাইলে পারফিউম(Perfume) একটি অন্যতম মাধ্যম হতে পারে।

৪। ঘরের পরিবেশ মনোরম করে পারফিউম। বাড়িতে থাকলে শরীরে একটু Perfume দিয়ে রাখতে পারেন এতে সারা বাড়িতে গন্ধ ছড়িয়ে যাবে।

৫। গন্ধ মনসংযোগ বাড়াতেও সাহায্য করে। ভালো পারফিউমের গন্ধে আপনার মন ভালো থাকবে। তাতে নতুন কোনো কাজে ভালো করে মন দিতে পারবেন। আর মন দিয়ে কাজ করলে সাফল্যের সম্ভাবনাও বেশি থাকে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মেঝেতে ঘুমানোর

গরমে মেঝেতে ঘুমানোর স্বাস্থ্য উপকারিতা জানেন কী?

গরমে মেঝেতে ঘুমানোর স্বাস্থ্য উপকারিতা জানেন কী? তীব্র তাপদাহে পুড়ছে দেশ। এমন দিনে একটুর স্বস্তির ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *