Home / খেলা ধুলা / পরিসংখ্যানে আর্জেন্টিনা-উরুগুয়ে ম্যাচ

পরিসংখ্যানে আর্জেন্টিনা-উরুগুয়ে ম্যাচ

আসরের শুরুতে পয়েন্ট হারানোয় এবং আক্রমণাত্মক খেলেও যথেষ্ট গোল না পাওয়ায় কিছুটা দুর্ভাবনা ছিল আর্জেন্টিনার(Argentina)। উরুগুয়েকে হারিয়ে পথে ফিরেছে তারা। সেই সঙ্গে কোপা আমেরিকায় দলটির বিপক্ষে ৩২ বছর ধরে অপরাজিত থাকার রেকর্ড অক্ষুন্ন রেখেছে লিওনেল স্কালোনির দল।আর্জেন্টিনা

পরিসংখ্যানে আর্জেন্টিনা-উরুগুয়ে ম্যাচ

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকালে ‘বি’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে জিতে আর্জেন্টিনা। একমাত্র গোলটি করেন গিদো রদ্রিগেস। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ড্রয়ের পর জিতল দলটি।

ম্যাচটিতে ব্যক্তিগত ও দলগত কিছু পরিসংখ্যান তুলে ধরা হলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য।

>> কোপা আমেরিকায় উরুগুয়ের বিপক্ষে টানা ৫ ম্যাচে অপরাজিত রইলো আর্জেন্টিনা (৪ জয়, ১ ড্র)। উরুগুয়ের শেষ জয়টি এসেছিল ১৯৮৯ আসরে, ২-০ গোলে।

>> সব মিলিয়ে উরুগুয়ের বিপক্ষে শেষ ৫ ম্যাচের ৪ টিতেই জাল অক্ষত রাখল আর্জেন্টিনা (৩ জয়, ২ ড্র)। মেসির দলের বিপক্ষে উরুগুয়ে সবশেষ টানা দুই ম্যাচে গোল করেছিল ২০০৫ ও ২০০৮ সালে বিশ্বকাপ(World Cup) বাছাইপর্বের ম্যাচে।

>> কোপা আমেরিকায় পাঁচ ম্যাচ পর হারের স্বাদ পেল উরুগুয়ে। প্রতিযোগিতাটিতে ২০০৭ সালের পর দক্ষিণ আমেরিকার কোনো দলের বিপক্ষে ১ গোলের বেশি হজম করেনি রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়নরা। ২০০৭ আসরে সবশেষ তাদের জালে একের অধিক বল জড়িয়েছিল (ব্রাজিলের সঙ্গে ২-২ ড্র করেছিল)।

>> উরুগুয়ের বিপক্ষে রদ্রিগো দে পল ৬৪ টি পাস দিয়েছেন, যার মধ্যে সফল ছিল ৫৮ টি (৯০.৬%)। চলতি আসরে এক ম্যাচে পাস দেওয়ার ক্ষেত্রে আর্জেন্টিনার খেলোয়াড়দের মধ্যে এটিই সর্বোচ্চ।

লিওনেল স্কালোনির কোচিংয়ে কমপক্ষে ১০ ম্যাচে অংশ নেয়া খেলোয়াড়দের মধ্যে ম্যাচপ্রতি সফল পাস দেওয়ার গড়ের তালিকায় রদ্রিগো দে পলের অবস্থান তৃতীয় (৪৪.৮)। প্রথম ও দ্বিতীয় অবস্থানে আছেন যথাক্রমে লেয়ান্দ্রো পারেদেস (৫৭.৯) এবং নিকোলাস ওতামেন্দি (৫৪.৭)।

>> স্কালোনির কোচিংয়ে ১৮ ম্যাচ খেলে এই নিয়ে তৃতীয় অ্যাসিস্ট করলেন মেসি। এই সময়ের হিসেবে যৌথভাবে মার্কোস আকুনার (১৯ ম্যাচে ৩) সঙ্গে সর্বোচ্চ অ্যাসিস্টের তালিকায় তৃতীয় স্থানে উঠেছেন আর্জেন্টিনা(Argentina) অধিনায়ক। জিওভানি লো সেলসো (২১ ম্যাচে ৫) এবং পাওলো দিবালা (১৬ ম্যাচে ৪) আছেন যথাক্রমে প্রথম ও দ্বিতীয় অবস্থানে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *