Home / খেলা ধুলা / কল্পনাকেও হার মানাতে পারে রোনালদোর জীবন

কল্পনাকেও হার মানাতে পারে রোনালদোর জীবন

কল্পনাকেও হার মানাতে পারে রোনালদোর জীবন । পর্তুগালের এক নিম্নবিত্ত(Lower) পরিবারে জন্ম। দারিদ্রের জন্য জন্মের আগে থেকেই তাকে ঘিরে একটা অবহেলা তৈরি হয়েছিল মা-বাবার মনে। এমনকি ভ্রুণ অবস্থাতেই তাকে মেরে ফেলার বিষয়ে মনস্থির করে ফেলেছিলেন মা।রোনালদোর জীবন

কল্পনাকেও হার মানাতে পারে রোনালদোর জীবন

কিন্তু তত দিনে অনেকটাই দেরি হয়ে গিয়েছিল। তাই ৩ ছেলেমেয়ের পর জন্ম দিতে বাধ্য হয়েছিলেন এই চতুর্থ সন্তানকেও।

মা মারিয়া ডলোরেস ছিলেন রাঁধুনী। বাবা পুরসভার বাগান দেখাশোনা করতেন। নামমাত্র উপার্জনের টাকায় মত্ত অবস্থায় বাড়ি ফেরায় নিত্যদিন ঝামেলা লেগেই থাকত মা-বাবার মধ্যে।

একটি ঘরেই বাস ছিল চার ভাইবোন এবং মা-বাবার। সেই ঘরেরই এক প্রান্তে পড়ে থাকত চার ছেলেমেয়ে।

ওই চারজনের একজনই আজ পর্তুগাল(Portugal) অধিনায়ক এবং জুভেন্তাসের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সম্ভবত ফুটবল বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া খেলোয়াড়। এক সময়ে এক টাকা খরচ করতে গেলেও যাকে ভাবতে হতো, সেই ক্রিশ্চিয়ানোই আজ কোটি কোটি ডলারের মালিক।

খেলার বাইরেও রোনালদো সব সময়ই আলোচনায় থাকেন। বিলাসবহুল জীবন এবং ব্যক্তিত্ব তাকে সব সময়ই নেটমাধ্যমে আলোচনায় রাখে।

আলোচনায় থাকে কোটিপতি এই ফুটবলারের ব্যবহার্য জিনিসও। ক্রিশ্চিয়ানোর ব্যবহার করা সবচেয়ে মূল্যবান জিনিসগুলি কী কী এবং তাদের দাম কত দেখে নিন।

জেকব অ্যান্ড কো সংস্থার নকশা করা একটি হাতঘড়ি রয়েছে তার। যার দাম ১৩ কোটি ৩২ লাখ ৩৮ হাজার টাকা! না, তা বলে এটা ভাবার কারণ নেই যে রোনালদো এই একটিমাত্র ঘড়িই পরেন। এটা তার সংগ্রহে থাকা ঘড়িগুলোর মধ্যে সবচেয়ে দামি।

রোনালদো ১৮ লাখ ৫০ হাজার টাকা খরচ করে নিজের একটি মোমের মূর্তি(Wax statue) তৈরি করিযেছেন। মাদ্রিদের জাদুঘরে প্রথম এই মোমের মূর্তি দেখেন রোনালদো। তার পর তিনি কারিগরকে খুঁজে বার করে নিজের বাড়িতেও হুবহু একই রকম মূর্তি বানিয়ে নিয়েছেন।

মডেলিংয়ের জন্য আকছাড় ডাক পান রোনালদো। বিভিন্ন নামী-দামি সংস্থার হয়ে মডেলিং করেন তিনি। তার পোশাক থেকে খাওয়া-দাওয়া সবই বিলাসবহুল। লন্ডনে মাত্র ১৫ মিনিটে ২০ লাখ টাকা খরচ করে ফেলেন মাত্র দু’বোতল মদের জন্য।

জানেন কি বিশ্বের সবচেয়ে দামি গাড়ির মালিক এই ফুটবলার? বুগাট্টি লা ভোচার নয়্যার। দাম বাংলাদেশী মুদ্রায় প্রায় ১০০ কোটি টাকা।

প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ৩৮০ কিলোমিটার গতিবেগে ছুটতে পারে এই গাড়ি। শুধু এই একটিই নয়, এর আগেও আরো একটি বুগাট্টি কিনেছিলেন তিনি।

এ ছাড়া ল্যাম্বরগিনি, বেন্টলে জিটি স্পিড, অ্যাস্টন মার্টিন ডিবি৯, অডি, রোলস রয়েস ফ্যান্টম এবং ফেরারি ৫৯৯ জিটিও-ও রয়েছে তার সংগ্রহে।

মাদ্রিদে ৫২ কোটি ৫৫ লাখ টাকার একটি ভিলা রয়েছে তার। ম্যানহাটন ট্রাম্প টাওয়ারে ১৩৭ কোটি টাকার একটি অ্যাপার্টমেন্ট রয়েছে রোনালদোর।

রোনালদোর ব্যবহার্য জিনিসের মধ্যে সবচেয়ে দামি তার ব্যক্তিগত জেট বিমান। প্রায় ২৩৭ কোটি টাকার ওই বিমানে একসাথে ১২ জনের বসার ব্যবস্থা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *