Home / স্বাস্থ্য টিপস / চোখের নিচের কালো ও ফোলাভাব কমাবে গোলাপের পাপড়ি, জেনে নিন পদ্ধতি

চোখের নিচের কালো ও ফোলাভাব কমাবে গোলাপের পাপড়ি, জেনে নিন পদ্ধতি

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো চোখের নিচের কালো ও ফোলা ভাব দূর করার সহজ একটি উপায়। গোলাপ ফুলের সৌন্দর্য সবাইকেই মুগ্ধ করে। নানা রঙের গোলাপ(Rose) দিয়ে সাজানো হয় বিয়ের মঞ্চ থেকে শুরু করে ফুলশয্যার ঘরটি পর্যন্ত। এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানেও গোলাপের ব্যবহার হয়ে থাকে। তবে জানেন কি, শুধু আনন্দ বিলাতেই নয়, আমাদের ত্বকের(Skin) বিভিন্ন সমস্যার সমাধানেও গোলাপ অতুলনীয়।চোখের নিচের কালো

চোখের নিচের কালো ও ফোলাভাব কমাবে গোলাপের পাপড়ি, জেনে নিন পদ্ধতি

গোলাপ জল(Rose water) ত্বককে কোমল করতে এবং পুষ্টি(Nutrition) দিতে সাহায্য করে। এছাড়াও চোখের নিচের কালো ও ফোলাভাব, ত্বকের লালচে ভাব এবং চুলকানির প্রাদুর্ভাব কমিয়ে এনে ত্বকের মাঝে লাবণ্য বৃদ্ধি করে। যেকোন ভালো ওষুধের দোকান থেকে গোলাপ জল কিনে ব্যবহার করা ভালো। তবে ঘরে তৈরি করে নিলে তা আরো বেশি নিরাপদ হয়ে থাকে।

চলুন তবে জেনে নেয়া যাক ত্বকের যত্নে কীভাবে গোলাপ ব্যবহার করবেন-

যা যা প্রয়োজন
একটি তাজা গোলাপের পাপড়ি, এক গ্লাস গরম পানি(Water)।

তৈরি ও ব্যবহার পদ্ধতি
গোলাপের পাপড়ি ছিঁড়ে একটি সসপ্যানে নিন। এবার তাতে এক গ্লাস গরম পানি(Water) ঢেলে দিন। ঠাণ্ডা হওয়ার জন্য অপেক্ষারকরুন। তারপর গোলাপের পাপড়িগুলো তুলে ফেলে দিন। এখন এই গোলাপের পানি তুলার বলে লাগিয়ে চোখের নিচের কালো অংশে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। প্রতিদিন সকালে এবং বিকালে চোখের নিচে এই গোলাপজল(Rose water) ব্যবহার করুন। এতে চোখের নিচের ফোলাভাব ও কালো দাগ(Black spots) দূর হবে।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান । আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন । পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

শরীরের তাপ

শরীরের তাপ কমায় যে ৮টি খাবার

শরীরের তাপ কমায় যে ৮টি খাবার। হিট অ্যালার্ট চলছে দেশজুড়ে। তীব্র গরমে পুড়ছে প্রকৃতি। দাবদাহের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *