Home / ত্বকের যত্ন / আন্ডার আর্মের কালচে দাগ দূর করার উপায়

আন্ডার আর্মের কালচে দাগ দূর করার উপায়

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো আন্ডার আর্মের(Under arm) কালচে দাগ দূর করার উপায় সম্পর্কে। সৌন্দর্য্য নিয়ে আজকাল প্রায় সকলেই কম বেশি সচেতন। সৌন্দর্য্যের ক্ষেত্রে চলতি ফ্যাশন(Fashion) সম্পর্কে ওয়াকিবহাল হওয়াটাও অত্যন্ত জরুরি। স্টাইলিশ ফ্যাশনেবল পোশাকের ক্ষেত্রে স্লিভলেস পোশাক থাকবে না, তা তো হতেই পারে না! আর পুরুষ হোক বা মহিলা, উভয়ের ক্ষেত্রেই স্লিভলেস পোশাক পরতে গেলে আন্ডার আর্ম(Under arm) শেভিং অত্যন্ত জরুরি।আন্ডার আর্ম

আন্ডার আর্মের কালচে দাগ দূর করার উপায়

অনেকেই বাজার চলতি ক্রিম বা রেজারের মাধ্যমে নিয়মিত বাড়িতেই আন্ডার আর্ম পরিষ্কার করেন। তবে এক্ষেত্রে একটা সমস্যা দেখা দেয়। আন্ডার আর্মের ত্বকে কালচে দাগ তৈরি হয়। আন্ডার আর্মের এই কালচে দাগ স্লিভলেস পোশাক পরার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায়।

তবে কয়েকটি ঘরোয়া উপায় মেনে চললে সহজেই এই সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যেতে পারে। আসুন জেনে নেয়া যাক, আন্ডার আর্মের ত্বকের কালচে দাগ দূর করার কার্যকরী ঘরোয়া উপায়গুলি সম্পর্কে:

আলুর রস: শরীরের যে কোন দাগ দূর করার ক্ষেত্রে আলুর রস খুবই কার্যকরী! আলু হলো প্রাকৃতিক ব্লিচ ও অ্যান্টিইরিট্যান্ট। শুধু দাগ পরিষ্কারই নয়, দাগের সঙ্গে ত্বকের ওই অংশের চুলকানি বা অস্বস্তিও সারিয়ে তোলে আলুর রস(Potato juice)। কয়েক ফালি আলু বেটে তাতে ২ চামচের মতো ভিনেগার মিশিয়ে তা আন্ডার আর্মে মিনিট দশেক লাগিয়ে রাখুন। শেভিংয়ের পরে তো বটেই, নিয়মিত সপ্তাহে অন্তত ৩ দিন এই মিশ্রণ আন্ডার আর্মে লাগান। কালচে দাগ ‘ভ্যানিশ’ হয়ে যাবে সহজেই।

লেবু: লেবুর রস প্রাকৃতিক ব্লিচের কাজ করে। লেবুর অ্যান্টিঅক্সিড্যান্ট নাছোড় দাগ দূর করতে অত্যন্ত কার্যকরী! শেভিংয়ের পর ত্বকের ওই অংশ লেবুর রস(Lemon juice) দিয়ে মিনিট পাঁচেক ভিজিয়ে রাখুন। এর সঙ্গে প্রতিদিন গোসলের সময় পাতি লেবুর রস লাগান শেভিংয়ের জায়গায়। সহজেই ত্বকের কালচে দাগ মিলিয়ে যাবে। আরও ভাল ফল পেতে লেবুর সঙ্গে চিনি(Sugar)মেশান। চিনি গলে না যাওয়া অবধি লাগান।

অ্যাপেল সিড ভিনেগার: শেভিংয়ের পর অ্যাপেল সিড ভিনেগার(Vinegar) তুলা দিয়ে মিনিট পাঁচেক আন্ডার আর্ম ভিজিয়ে রাখুন। সপ্তাহে অন্তত ৩-৪ দিন এভাবে অ্যাপেল সিড ভিনেগার লাগালে সহজেই আন্ডারআর্মের ত্বকের কালচে দাগ দূর হয়ে যাবে।

জলপাই তেল: দুই চামচ অলিভ অয়েলের(Olive oil) সঙ্গে এক চামচ ব্রাউন সুগার মেশান। সপ্তাহে তিন দিন এই মিশ্রণ আন্ডার আর্মে লাগালে সহজেই ওই অংশের ত্বকের কালচে দাগ ফিকে হয়ে মিলিয়ে যাবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মুখ

অতিরিক্ত মুখ ঘামলে যা করবেন

শরীর ততটা না ঘামলেও অতিরিক্ত মুখ ঘামার সমস্যায় অনেকেই ভোগেন। আর রোদে বের হলে তো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *