Home / ত্বকের যত্ন / মুখের বলিরেখা দূর করতে ট্রাই করুন ঘরোয়া ২টি টিপস

মুখের বলিরেখা দূর করতে ট্রাই করুন ঘরোয়া ২টি টিপস

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো মুখের বলিরেখা দূর করার ঘরোয়া ২টি টিপস। রিঙ্কল ফ্রি বা বলিরেখাহীন ত্বকের(Skin) জন্য অনেক কিছু নিশ্চয়ই ট্রাই করেছেন? কোন লাভ হয় নি! হওয়ার কথাও নয়, কারন কেমিক্যালের(Chemicals) ব্যবহার ত্বকের আরও ক্ষতি করে। তাই প্রোডাক্ট ব্যবহার না করে বরং ঘরোয়া কিছু উপায় ট্রাই করুন। কাজে দেবে। আর কিছু হোক বা না হোক সাইড এফেক্ট নেই এতে।মুখের বলিরেখা

মুখের বলিরেখা দূর করতে ট্রাই করুন ঘরোয়া ২টি টিপস

প্রথম পদ্ধতিঃ বলিরেখাহীন রিঙ্কল ফ্রি মুখ! ভেবে নিশ্চয়ই লোভ হচ্ছে? ভাবছেন তো,কী করে পাবেন অমন ত্বক? চাপ নেই। দেখে নিন।

উপকরণঃ ডিমের সাদা অংশ কি ভাবে ব্যবহার করবেন? ডিম ভেঙে ডিমের সাদা অংশ একটি বাটিতে নিন। মুখ ধুয়ে নিয়ে তুলো বা ব্রাশ দিয়ে এই সাদা অংশ মুখে লাগান ভালো করে। ৩০ মিনিট মত রেখে ভালো করে মুখ(Face) ধুয়ে নিন। সপ্তাহে রোজ করতে পারলে খুবই ভালো। না হলে এক দিন অন্তর এক দিন ব্যবহার করুন। ত্বককে টানটান রাখতে ও জেল্লা বজায় রাখতে এই টিপসটি দারুন কাজে আছে। ডিম(Egg) থেকে যদি কোন রকমের অ্যালার্জি থাকে, তাহলে এটি ব্যবহার করবেন না। সেক্ষেত্রে দ্বিতীয় টিপসটি ব্যবহার করতে পারেন।

দ্বিতীয় পদ্ধতিঃ রাইস ওয়াটার বা চাল ধোয়া জল এক গ্লাস রাইস ওয়াটার স্কিনকে টানটান করে ও উজ্জ্বলতা বজায় রাখতে সাহায্য করে।

উপকরণ: পালিশ না করা চাল কি ভাবে ব্যবহার করবেন? পালিশ না করা চালকে নিয়ে এক বাটি জলে ভিজিয়ে নাড়তে থাকুন, যতক্ষণ না জল সাদা দুধের মতো রঙ হচ্ছে। এবার ওই জলটা ফ্রিজে রেখে দিন,আর তুলোর বল দিয়ে টোনার হিসেবে দিব্যি ব্যবহার করুন রোজ একবার করে। আপনি কিন্তু ৩-৪ দিন আরামসে ওই জল ব্যবহার করতে পারেন। নিয়ম করে ব্যবহার করুন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

মুখ

অতিরিক্ত মুখ ঘামলে যা করবেন

শরীর ততটা না ঘামলেও অতিরিক্ত মুখ ঘামার সমস্যায় অনেকেই ভোগেন। আর রোদে বের হলে তো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *