Home / লাইফস্টাইল / পছন্দের মানুষকে ভালোবাসার কথা জানাবেন যেভাবে

পছন্দের মানুষকে ভালোবাসার কথা জানাবেন যেভাবে

নতুন প্রত্যয় ও আশা নিয়ে নতুন বছরকে স্বাগত জানায় আমরা। সবাই পুরনো ব্যর্থতা ভুলে নতুন বছরে জীবনটাকে নতুন করে সাজাতে চায়। এজন্য শুধু লক্ষ্যই নির্ধারণ নয়, তা পূরণে কাজ করারও পরিকল্পনা থাকে। জীবন চলার পথে থাকে অনেক ভালো লাগা বা মন্দ লাগা। তবে জীবনসঙ্গী(Life partner) হিসেবে কাউকে ভালো লাগাটা অস্বভাবিক কিছু না।ভালোবাসার কথা

পছন্দের মানুষকে ভালোবাসার কথা জানাবেন যেভাবে

কিন্তু ভালো লাগার মানুষকে মনের কথা জানানো খুব সহজ কাজ নয়। সে রকমই যে কথাটি ২০১৯ সালে বলতে পারেননি, সে কথাটি ২০২০ সালেওবলতে পারবেন না তা তো নয়। একটু সাহসী হয়েই নিজের পছন্দের মানুষকে বলে ফেলুন মনের কথা। সবকিছু ঠিক থাকলে ২০২০ সালটা দেখবেন আপনার ভালোবাসায় কাটবে। তবে পছন্দের মানুষকে মনের কথা বলার আগে জেনে নিন কিছু বিষয়-

অবিবাহিত কিনা:
অনেকদিন থেকেই কাউকে পছন্দ(Like) করেন, কিন্তু তাকে কোনোভাবে তাকে বলতে পারছেন না। এমনটি হলে নতুন বছরে ভয় ও জড়তা একেবারেই ঝেড়ে প্রথমে জেনে নিন- যাকে পছন্দ করছেন সে বিবাহিত নাকি অবিবাহিত(Unmarried)। যদি সিঙ্গেল হয় তাহলে সামনের দিকে পা বাড়ান। ভালোভাবে জানতে দুজনে একসঙ্গে কিছুটা সময়ও কাটাতে পারেন। যদি দেখেন যে তার পছন্দের কেউ নেই সেক্ষেত্রে দেরি না করে চটজলদি মনের কথা বলে ফেলুন।

পরস্পরকে ভালোভাবে জানুন:
যদি আপনারা দুজনই কোন সম্পর্কে জড়াতে ইচ্ছুক হন তাহলে পরস্পরকে আরো ভালোভাবে জানুন। এক্ষেত্রে ছোটখাট যে কোন বিষয়ে বিশেষ করে কোন উপন্যাস তার পছন্দ কিংবা তার শখ(Hobby) কি এসব বিষয়ে আগ্রহ দেখান। নানা সূক্ষ বিষয়ে জানার আগ্রহ আপনাদের মধ্যে বোঝাপড়া মজবুত করার পাশাপাশি ভালোবাসা(Love) বাড়াবে।

চোখের যোগাযোগ:
চোখ যে মনের কথা বলে- কথাটি চিরন্তন সত্য। আপনি যদি প্রেমে পড়েন তাহলে চোখের ভাষায় তা বলে দেবে। একজন মানুষের চোখ(Eye) দেখেই অনেক কিছুই বুঝে নেওয়া সম্ভব। আর প্রেম, ভালোবাসার ক্ষেত্রে চোখের বিষয়টি তো আমরা কোনমতেই এড়াতে পারিনা। কাজেই চোখের সাহায্যেও আপনি মনের মানুষকে অনুভূতি বোঝাতে পারেন।

সৎ থাকুন:
দোষত্রুটি মিলিয়েই মানুষ। অবশ্য কখনও কখনও পরিস্থিতিতে পড়ে মানুষ নিজের মাঝে পরিবর্তন নিয়ে আসে। সেটা ভিন্ন কথা। আমরা কারো সঙ্গে ভালোবাসার সম্পর্কে জড়িয়ে পড়লে তার ইচ্ছা-অনিচ্ছাকে অনেক বেশি গুরুত্ব(Importance) দেই। আসলে সম্পর্ক আরও মজবুত করতেই আমরা এটা করে থাকি। এর চেয়ে বরং নিজের প্রতি সৎ(Honest) থাকুন এবং তাকে আপনার ত্রুটিগুলো জানতে দিন। এতে আগে থেকেই আপনার সম্পর্কে তার স্বচ্ছ একটা ধারণা তৈরি হবে। এর ফলে বিয়ের পর সম্পর্ক(Relationship) ভাঙার আর কোন আশঙ্কা থাকবে না।

লজ্জা পাবেন না:
যে কোনো সম্পর্কের ক্ষেত্রেই বড় বাধা হলো দ্বিধা কিংবা লজ্জা(Shame) পাওয়া। প্রতিদানহীন ভালোবাসা ভালো নয়, কিন্তু না বলা ভালোবাসা আরো খারাপ। এর মানে এই নয় যে, আপনি এখনই গিয়ে পছন্দের মানুষকে মনের কথা বলুন। দ্বিধা-দ্বন্দ্বে না ভুগে স্পষ্টভাবেই তাকে আপনার অনুভূতির(Feeling) কথা জানান।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ঘামাচি

গরমে ঘামাচি থেকে মুক্তি পাওয়ার ঘরোয়া উপায়

গরম এলেই দুশ্চিন্তা বাড়ে অনেকের। কারণ গরম এলেই বাড়ে ঘামাচির অত্যাচার। অনেকে বিভিন্ন ধরণের পাউডার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *